Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ২ পৌষ ১৪২৬

গড় রেটিং: 2.4/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-০৮-২০১৪

বিপিএলের ম্যাচ ফিক্সিংয়ের রায় দিল ট্রাইব্যুনাল

বিপিএলের ম্যাচ ফিক্সিংয়ের রায় দিল ট্রাইব্যুনাল

ঢাকা, ০৮ জুন- রোববার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এ পাতানো ম্যাচের তদন্তে গঠিত বিশেষ ট্রাইব্যুনাল দ্বিতীয় দফায় বিস্তারিত রায় দিয়েছে।

এই রায়ে সংশ্লিষ্টদের দোষী হওয়ার বিস্তারিত কারণগুলো উল্লেখ করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড, আইসিসি ও ম্যাচ পাতানোর সঙ্গে সংশ্লিষ্টদের কাছে লিখিত কারণগুলো পাঠিয়ে দিয়েছে ট্রাইব্যুনাল। বিসিবি এবং ‍আইসিসির পক্ষ থেকেও জানানো হয়েছে, ট্রাইব্যুনালের কাছ থেকে লিখিত কারণগুলো প্রাপ্তির কথা।

বিসিবির ভারপ্রাপ্ত সিইও নিজামউদ্দিন সুজন এ প্রসঙ্গে বলেন, আমরা ট্রাইব্যুনালের কাছ থেকে বিস্তারিত রায়ের কপি পেয়েছি। লিগ্যাল পরামর্শকদের পরামর্শ অনুযায়ী আমাদের পরবর্তী করণীয় ঠিক করব।

এর আগে ২৬ ফ্রেব্রুয়ারি প্রথম দফায় সংক্ষিপ্ত রায় দিয়েছিল অবসর প্রাপ্ত বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল।

চূড়ান্ত রায় হবে এ মাসের শেষ দিকে। ১৮, ১৯ জুন হবে শেষ দফা শুনানি। সেখানে দোষীরা বা তাদের আইনজীবিরা নিজেদের পক্ষে আরেকবার যুক্তিতর্ক উপস্থাপন করতে এবং শাস্তি কমানোর আবেদন করতে পারবেন। আর রোববারের রায়ের ফলে যারা নিদোর্ষ তারা অব্যাহতি পাবেন।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারির প্রথম দফা রায়ে নির্দোষ প্রমাণিত হয়েছিলেন সাবেক অলরাউন্ডার মোহাম্মদ রফিক, স্পিনার মোশারফ হোসেন, ফাস্ট বোলার মাহাবুবুল আলম, ঢাকা গ্ল্যাডিয়েটর্সের চেয়ারম্যান সেলিম চৌধুরী, প্রধান নির্বাহী গৌরব রাওয়াদ ও ইংলিশ ক্রিকেটার ড্যারেন স্টিভেন্স।

ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। দোষী সাব্যস্ত হন ঢাকা গ্ল্যাডিয়েটর্সের ব্যাবস্থাপনা পরিচালক শিহাব চৌধুরী ও শ্রীলঙ্কার কৌশল লুকায়ারাচ্চি।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে