Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০ , ১০ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (45 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৮-২০১৪

পুতিনের সঙ্গে গোপন বৈঠক করলেন বারাক ওবামা

পুতিনের সঙ্গে গোপন বৈঠক করলেন বারাক ওবামা

প্যারিস, ০৮ জুন- রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে গোপন বৈঠক করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ডি-ডে উপলক্ষে ফ্রান্স সফরের সময় তাদের মধ্যে এ বৈঠক হয়েছে বলে শুক্রবার হোয়াইট হাউজের কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

হোয়াইট হাউজের কর্মকর্তারা জানান, যদিও দু নেতা ফটোসেশনে একে অপরকে এড়িয়ে গেছেন তারপরও দুপুরের ভোজের সময় তারা ১০ থেকে ১৫ মিনিট কথা বলেছেন।

ইউক্রেনের চলমান পরিস্থিতিতে রাশিয়া ও আমেরিকা যখন প্রবল ঝগড়া-বিবাদে জড়িয়ে পড়েছে তখন এ আলোচনার খবর বের হলো।
ওবামার সহকারী বেন রোডস জানান, নেতাদের দুপুরের ভোজ সভার ফাঁকে ওবামা এবং পুতিন আলাপ করেন। তবে এটা আনুষ্ঠানিক নয় বরং অনানুষ্ঠানিক বৈঠক ছিল বলে রোডস জানান।

নতুন একটি ভিডিও’র কথা উল্লেখ করে লন্ডনের ডেইলি মেইল পত্রিকা জানিয়েছে, সিরিয়াস আলোচনায় যাওয়ার আগে দু নেতাকে হাসতে দেখা গেছে।

বেন রোডস জানান, প্রেসিডেন্ট ওবামা আলাপের সময় পুতিনকে বলেছেন, মস্কোর ওপর থেকে নিষেধাজ্ঞা সরাতে হলে তাকে অবশ্যই ইউক্রেনের নতুন প্রেসিডেন্ট পেত্রো পোরোশেঙ্কোকে স্বীকৃতি দিতে হবে। এছাড়া, ইউক্রেনের পূর্বাঞ্চলে লড়াইরত রুশপন্থি গেরিলাদের প্রতি সমর্থন দেয়া ও অস্ত্র এবং অর্থ সহায়তা বন্ধ করতে হবে বলেও ওবামা জানিয়েছেন। তিনি বলেন, রাশিয়া এসব পদক্ষেপ নিতে ব্যর্থ হলে তারা আন্তর্জাতিক সমাজ থেকে আরো বিচ্ছিন্ন হয়ে পড়বে।

এদিকে, পুতিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ বলেছেন, দু নেতা ইউক্রেনে যুদ্ধবিরতির প্রয়োজনীয়তা নিয়ে মতবিনিময় করেছেন। এ সময় তারা গুরুত্ব দিয়ে বলেছেন, যত তাড়াতাড়ি সম্ভব ইউক্রেনে সহিংসতা ও লড়াই বন্ধ হওয়া জরুরি।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে