Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (57 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-০৬-২০১৪

২১৮ কোটি টাকা ক্ষতিপূরণ দাবিতে আমার দেশের মামলা

২১৮ কোটি টাকা ক্ষতিপূরণ দাবিতে আমার দেশের মামলা

ঢাকা, ০৬ জুন- আমার দেশ পত্রিকার চেয়ারম্যান মাহমুদা বেগম ২১৮ কোটি চার লাখ ৮৫ হাজার ৬৭৪ টাকার ক্ষতিপূরণ দাবি করে আদালতে মামলা করেছেন।

সরকারের স্বরাষ্ট্র সচিবসহ আট জনকে বিবাদী করে বৃহস্পতিবার ঢাকার চতুর্থ যুগ্ম জেলা জজ মো. আবু তাহেরের আদালতে তিনি ওই মামলা দায়ের করেন।

মামলায় বলা হয়, ২০১৩ সালের ১১ এপ্রিল সরকার কোনো প্রকার নিয়ম নীতি ছাড়াই আমার দেশ পাবলিকেশন লিমিটেড সিলগালা করে দেয়। দীর্ঘদিন বন্ধ থাকায় পত্রিকাটির ২১৮ কোটি চার লাখ ৮৫ হাজার ৬৭৪ টাকার ক্ষতি হয়েছে। যা পরিশোধের জন্য সম্প্রতি বিবাদীদের লিগ্যাল নোটিস পাঠানো হয়েছিল। কিন্তু বিবাদিরা তা পরিশোধ না করায় মামলাটি করা হয়।

বিচারপতির স্কাইপে সংলাপ প্রকাশের মামলায় গত বছর ১১ এপ্রিল পত্রিকাটির মালিক ও ভারপ্রাপ্ত সম্পাদক সাবেক জ্বালানী উপদেষ্টা মাহমুদুর রহমান গ্রেপ্তার হয়ে এখনো কারাগারে আছেন। তিনি এর আগে ২০১০ সালের ১ জুনও গ্রেপ্তার হয়ে দীর্ঘ নয় মাস ১৭ দিন কারাভোগের পর ২০১১ সালের ১৭ মার্চ জামিনে মুক্তি হয়েছিলেন।

মাহমুদুর রহমানের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, বর্তমান সরকারের আমলে মাহমুদুর রহমানের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানা ও আদালতে ৬২টি মামলা দায়ের করা হয়েছে। ২০১০ সালের ১৫ এপ্রিল তাকে বিদেশ যেতে না দেয়ায় ৪২ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা করেছিলেন।

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে