Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯ , ৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০২-২০১৪

ফুটবল খেলা দেখার সময় বিস্ফোরণে নিহত ১৪

ফুটবল খেলা দেখার সময় বিস্ফোরণে নিহত ১৪

আবুজা, ০২ জুন- নাইজেরিয়ার উত্তরাঞ্চলে টেলিভিশনে ফুটবল খেলা দেখার সময় এক বোমা বিস্ফোরণে অন্ততপক্ষে ১৪ জন নিহত হয়েছেন।

এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরো ১২ জন।

রোববার রাতে উত্তরাঞ্চলীয় আদমাবা রাজ্যের মুবি এলাকার গাভান শহরে এ বোমা হামলার ঘটনা ঘটে বলে পুলিশ ও সেনাবাহিনী জানিয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো পক্ষ হামলার দায়িত্ব স্বীকার করেনি। তবে নাইজেরিয়ার উত্তরাঞ্চলে একটি ইসলামিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য লড়াইরত বিদ্রোহী জঙ্গি গোষ্ঠী বোকো হারাম হামলাটি চালিয়ে থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

বোকো হারামের বিদ্রোহী তৎপরতার জন্য নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় যে তিনটি রাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে তার মধ্যে ক্যামেরুন সীমান্তের আদমাবা রাজ্য অন্যতম।

টেলিফোনে রাজ্য পুলিশের মুখপাত্র উসমান আবুবকর বলেছেন, “এ পর্যন্ত ১৪ জন মারা গেছেন, আর আহত ১২ জনের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।”

তবে এর বাইরে বিস্তারিত কিছু জানাননি তিনি। রাতে ওই এলাকায় সান্ধ্য আইন বলবৎ থাকায় তথ্য সংগ্রহ করা কঠিন হয়ে পড়ে বলে জানিয়েছেন বিবিসি প্রতিনিধি।

গাভানের বাসিন্দা জন আউদু বলেন, “আমি প্রচণ্ড একটি বিস্ফোরণের শব্দ শুনতে পাই। জায়গাটি বাজারের কাছে। আমি মাত্রই ওই জায়গা ছেড়ে এসেছি। আতঙ্কে আমি দৌড় দেই।”

গত সপ্তাহে দেশটির মধ্যাঞ্চলীয় শহর জসে খোলা জায়গায় ফুটবল খেলা দেখার এক আয়োজনে বোমা হামলা চালানোর চেষ্টা করেছিল এক আত্মঘাতী হামলাকারী। কিন্তু ঘটনাস্থলে পৌঁছানোর আগেই তার গাড়িবোমাটি বিস্ফোরিত হলে তিনজন নিহত হন।

১৪ এপ্রিল বোকো হারামের জঙ্গিরা দেশটির উত্তরপূর্বাঞ্চল থেকে ২০০ জন স্কুল ছাত্রীকে অপহরণ করে নিয়ে যায়, যা ব্যাপক আন্তর্জাতিক প্রতিক্রিয়া সৃষ্টি করেছে।

আফ্রিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে