Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ , ১৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.5/5 (39 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০১-২০১৪

পেলের ছেলের ৩৩ বছরের কারাদণ্ড

পেলের ছেলের ৩৩ বছরের কারাদণ্ড

ব্রাসিলিয়া, ০১ জুন- মুদ্রাপাচার মামলায় ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলের ছেলে এদিনিয়োকে ৩৩ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত।

রবিবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

খবরে বলা হয়, মাদক চোরাচালান থেকে অর্জিত অর্থ পাচারের দায়ে তাকে এ দণ্ড দেয়া হয়েছে।

এদিনিয়ো নিজেও একজন ফুটবলার। নব্বইয়ের দশকে বাবার পুরাতন ক্লাব সান্তোসের গোলরক্ষক ছিলেন তিনি।

৪৩ বছর বয়সী এদিনিয়োর প্রকৃত নাম এদসন চোলবি দো নাসিমেন্তো। নব্বইয়ের দশকে বাবার পুরাতন ক্লাব সান্তোসের গোলরক্ষক ছিলেন তিনি। বর্তমানে এই ক্লাবেরই গোলরক্ষকদের কোচের দায়িত্বে রয়েছেন পেলের এই ছেলে।

এর আগে ২০০৫ সালে প্রথমবার গ্রেপ্তার হয়ে কারাবরণ করেন তিনি। মাদক চোরাচালান এবং সান্তোস শহরের একজন কুখ্যাত মাদক পাচারকারীর সঙ্গে সংশ্লিষ্টতার দায়ে সে সময় তাকে কারাদণ্ড দেয়া হয়।

নিজে মাদকাসক্ত বলে স্বীকার করলেও মাদক চোরাচালানের অভিযোগ অস্বীকার করেছেন তিনি। ব্রাজিলের সাও পাওলো স্টেটের ঊপকূলীয় শহর প্রাইয়া গ্রান্দের নিকটবর্তী এলাকার একটি আদালত তাকে এ দণ্ড দিয়েছে।

এদিনিয়োর সঙ্গে যোগাযোগ করতে না পারলেও ব্রাজিলের বিভিন্ন সংবাদ মাধ্যম বলেছে, আদালতের এ আদেশের বিরুদ্ধে আপিল করবেন তিনি।

পেশাগত জীবনের পুরোটা সময় ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়েই খেলেছেন পেলে। ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপজয়ী ব্রাজিল দলে ছিলেন তিনি। নিজের সময়ের সেরা ফুটবলারের স্বীকৃতিও ছিল তার।

১৯৭৪ সালে ফুটবল থেকে অবসর নেয়ার এক বছর পর আবার যুক্তরাষ্ট্রের ক্লাব নিউ ইয়র্ক কসমসের হয়ে মাঠে নামেন পেলে। ৭৩ বছর বয়সী পেলের প্রথম স্ত্রীর তৃতীয় সন্তান এদিনিয়োর বয়স তখন পাঁচ বছর। সে সময় পুরো পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে চলে আসেন পেলে। এরপর দেশে ফিরে গোলরক্ষক হিসেবে পেশা জীবন গড়ে তোলার সিদ্ধান্ত নেন এদিনিয়ো। ১৯৯৫ সালে সান্তোসের গোলরক্ষক ছিলেন তিনি। সেবার ব্রাজিলিয়ান লীগের ফাইনালে খেলে ক্লাবটি।

মাদক চোরাচালান চক্রের সঙ্গে এদিনিয়োর সম্পৃক্ততার অভিযোগ এবং তার কারাবরণ বেশিরভাগ ব্রাজিলিয়ানের কাছেই ছিল অবাক করার মতো। বেশ কয়েকবার কারাগারে ছেলেকে দেখতে যান পেলে।

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে