Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (34 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৮-২০১৪

কাবাঘরে জুতো পায়ে পুলিশ!

কাবাঘরে জুতো পায়ে পুলিশ!

রিয়াদ, ২৮ মে- সম্প্রতি পবিত্র কাবা শরীফের প্রাচীরের গায়ে জুতোসহ পা উঠিয়ে বিশ্রাম নিচ্ছিল এক সৌদি পুলিশ। সোস্যাল মিডিয়ার কল্যাণে এ ছবি ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেটে পড়ে মুসলিম বিশ্ব। এ ঘটনায় দায়ী পুলিশের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছেন মক্কার গভর্ণর।স্থানীয় পত্রিকার বরাত দিয়ে গালফ নিউজ এ খবর জানিয়েছে।
 
মঙ্গলবার গভর্ণর প্রিন্স মিশাল বিন আবদুল্লাহ বিন আবদুল আজিজ এক বিবৃতিতে বলেন, এ ধরণের আচরণ কোনমতেই সহ্য করা হবে না। এ ঘটনার যথাযথ তদন্ত করে দায়ি পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও প্রতিশ্রুতি দেন তিনি।  
 
উল্লেখ্য,আরব সংস্কৃতি অনুযায়ী জুতা  বা পা দিয়ে কোনো ব্যক্তি বা পবিত্র কিছু স্পর্শ করাকে অত্যন্ত আপত্তিকর ও অপমানজনক বলে মনে করা হয়।
 
কাবা প্রাচীরে জুতোসহ পা রেখে অলস ভঙ্গিতে দাঁড়িয়ে থাকা পুলিশের ছবি সোসাল নেটওয়ার্কে প্রকাশিত হওয়ার পর গোটা মুসলিম বিশ্বে নিন্দা ও সমালোচনার ঝড় বয়ে যায়। এরই প্রেক্ষিতে প্রিন্স মিশাল মক্কার পুলিশ প্রধানকে কাবা মসজিদের দায়িত্বে থাকা নিরাপত্তা প্রহরী এবং বেসামরিক কর্মচারীদের জন্য আচরণাদি সংক্রান্ত বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন।
 
তবে এ ঘটনা ছড়িয়ে পড়ার পর প্রথমদিকে সৌদি কর্মকর্তারা বলেছিলেন, ওই পুলিশের পায়ে জুতা নয়, রাবারের তৈরি বিশেষ ধরণের মোজা ছিল। কাবার মসজিদের কর্মচারীরা নিয়মিত এ মোজা ব্যবহার করে থাকে। পরে অবশ্য তারা এ দাবি থেকে সরে আসেন।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে