Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (67 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৭-২০১৪

নারীদের ব্যাগে যে সামগ্রীগুলো অবশ্যই থাকা উচিত

গরমে অস্থির সবার জীবন। প্রতিদিন গরমে ঘামে ভিজে যেতে হচ্ছে অফিসে, আবার একইভাবে ফিরতে হচ্ছে বাসাতে। বিশেষ করে এই গরমে সবচাইতে বিপাকে পড়েন নারীরা। অনেকেই নারীদের ব্যাগকে ওয়্যারড্রবের সাথে তুলনা করে থাকেন, কেননা নারীদের ব্যাগে থাকে হরেক রকমের জিনিসপত্র। এগুলোর প্রয়োজন নেই ভাবছেন? ধারণা কিন্তু একদম ভুল। আসুন জানি এই গরমে নারীদের ব্যাগে যে ৮ ধরনের অত্যন্ত প্রয়োজনীয় জিনিস অবশ্যই থাকা উচিৎ।

নারীদের ব্যাগে যে সামগ্রীগুলো অবশ্যই থাকা উচিত

১. সানস্ক্রিন :
গরমে উপযোগী একটি প্রসাধনী হল এই সানস্ক্রিন। এটি রোদের অতি বেগুনী রশ্মি থেকে ত্বককে রক্ষা করে। এ কারণে সানস্ক্রিন খুবই উপকারী। নারীদের ব্যাগে এই সানস্ক্রিনটি অবশ্যই থাকা উচিৎ কেনান এটা একটা নির্দিষ্ট সময় পর্যন্ত স্থায়ী হয়। ফলে বেশিক্ষণ বাহিরে থাকলে নারীরা খুব সহজেই মুখটি ধুয়ে আবার এটি লাগিয়ে ফেলতে পারেন। এতে করে তারা বেশ আরামও পেয়ে থাকেন।

২. লিপগ্লস :
নারীদের খুবই কাছের একটি বন্ধু হল এই লিপগ্লস। গরমে ঠোঁটে দেয়া লিপগ্লসটি বেশিক্ষণ স্থায়ী হয় না। গরমে শরীর ঘেমে গেলে ঠোঁটের লিপগ্লস নষ্ট হয়ে যায়। এ কারণে প্রয়োজনে যেন চট করে আবার লাগিয়ে ফেলতে পারেন ব্যাগের মধ্যে অবশ্যই একটা লিপগ্লস রেখে দিতে পারেন।

৩. সানগ্লাস :
গরমে সানগ্লাস একটি খুবই উপযোগী একটি বন্ধু। গ্রীষ্মের এই কড়া রোদে বেশিক্ষণ খালি চোখে তাকিয়ে থাকা যায় না। এজন্য অনেক নারীই সানগ্লাস ব্যবহার করে থাকেন। তাই এই গরমে একজন নারীর ব্যাগে অবশ্যই সানগ্লাস রাখা উচিৎ।

৪. পানির বোতল :
গরমে প্রতিটি মানুষই অনেক বেশি পরিমাণে ঘামেন ফলে শরীর থেকে লবণজাতীয় পানি বেরিয়ে যায়। এ সময় অনেক বেশি পানি পিপাসাও লাগে। এজন্য সবসময় পানির বোতল কাছে রাখা বুদ্ধিমানের কাজ। নারীদের ব্যাগে এই গরমে যে জিনিসগুলো অবশ্যই রাখা উচিৎ তার মধ্যে এটি অন্যতম।

৫. মেক-আপের সরঞ্জাম :
গরমে নারীদের মেক-আপ প্রায়ই নষ্ট হয়ে যায়। কারণ অতিরিক্ত ঘামে তা ধুয়ে যায় বা মেক-আপ নষ্ট হয়ে যায়। এ কারণে অবশ্যই ব্যাগের মধ্যে কিছু মেক-আপের সরঞ্জাম যেমন কাজল, আই লাইনার, মাশকারা, লিপস্টিক, চিরুনী, ফেস পাউডার, ফেস ওয়াশ ইত্যাদি রাখা উচিৎ।

৬. ফেসিয়াল টিস্যু :
টিস্যু গরমের ঋতুতে খুবই প্রয়োজনীয় একটি জিনিস। গরমে সবাই অনেক ঘেমে যান। এই ঘাম থেকে পরিত্রাণ পেতে টিস্যুর বিকল্প নেই। এ কারণে নারীদের ব্যাগে অবশ্যই ফেসিয়াল টিস্যুর প্যাকেট রাখা খুবই জরুরি।

৭. পারফিউম বা বডি স্প্রে :
গরমে ঘেমে গেলে শরীর থেকে উৎকট গন্ধ বের হয় যা আশেপাশের পরিবেশ নষ্ট করে দেয়। এ কারণে নারীদের ব্যাগে সবসময় ছোটখাট একটা পারফিউম বা বডি স্প্রে রেখে দিতে পারেন যেন প্রয়োজনে সেটি ব্যবহার করতে পারেন।

৮. স্যানিটারী ন্যাপকিন :
নারীরা রাস্তাঘাটে কখন প্রকৃতিগতভাবে অসুস্থ হয়ে পড়েন তার কোনো ঠিক নাই। এ কারণে নারীদের ব্যাগে সবসময় স্যানিটারী ন্যাপকিন রাখলে তারা যেকোনো বিব্রতকর অবস্থা থেকে নিজেদের বাঁচাতে পারেন।

 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে