Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০ , ১৫ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.7/5 (48 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৫-২০১৪

ফ্যাশন করতে গিয়ে প্রতিদিন যেসব ক্ষতি করছেন নিজের স্বাস্থ্যের!

ফ্যাশনটা যেন আপনার জীবনেরই অংশ হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিনই পা থেকে মাথা পর্যন্ত খুব গুছিয়ে রাখতে হয় নিজেকে। বন্ধুদের মাঝেও সবচাইতে বেশি ফ্যাশন সচেতন নারী হওয়ার নাম কুড়িয়েছেন আপনিই। আর নিজের ফ্যাশন সচেতনতা নিয়ে বেশ গর্বিতও আপনি। কিন্তু আপনি কি জানেন আপনার অতিরিক্ত ফ্যাশন সচেতনতা আপনার স্বাস্থ্যের ক্ষতি করছে প্রতিনিয়ত? জেনে নিন অতিরিক্ত ফ্যাশন সচেতনতার কারণে হওয়া ৪টি স্বাস্থ্য ক্ষতি সম্পর্কে।

ফ্যাশন করতে গিয়ে প্রতিদিন যেসব ক্ষতি করছেন নিজের স্বাস্থ্যের!

অতিরিক্ত প্রসাধনী
ফ্যাশন সচেতন হতে গিয়ে অনেকেই ত্বকে ও চুলে অতিরিক্ত প্রসাধনী ব্যবহার করেন। লিপস্টিক, ফাউন্ডেশন, ত্বক ব্লিচ করা, চুল কালার করা, রিবন্ডিং করা ইত্যাদি নানান ভাবে শরীরে ঢুকে যায় ক্ষতিকর কিছু উপাদান। প্রতিটি প্রসাধনীতেই আছে শরীরের জন্য ক্ষতিকর কিছু উপাদান। আর তাই অতিরিক্ত ফ্যাশন সচেতন হতে গিয়ে নিজের অজান্তেই নিজের শরীরের ক্ষতি করে ফেলছেন অনেকেই।

হাই হিল
হাই হিল ছাড়া কি সাজপোশাক পূর্ণতা পায়? যারা ফ্যাশন সচেতন তাঁরা হাই হিল ছাড়া যেন নিজেকে কল্পনাই করতে পারেন না। কিন্তু নিয়মিত হাই হিল পড়লে পায়ের হাড় ক্ষতিগ্রস্ত হয় এবং নিয়মিত হাই হিল পরতে পরতে একসময়ে কোমর ও হাঁটু ব্যাথার মত সমস্যা সৃষ্টি হয়।

ভারী ব্যাগ
মেয়েদের এক একটি ব্যাগ যেন এক একটি সংসার। প্রয়োজনীয় সবকিছুই রাখতে হয় সেখানে। ফেসপাউডার, সানস্ক্রিন, ছাতা, লিপস্টিক, কাজল, আই লাইনার, লোশন, বডি স্প্রে, সানগ্লাস এবং আরো অনেক ফ্যাশন অনুসঙ্গ থাকে এতে।

আর তাই ব্যাগের ওজনটাও হয়ে যায় অনেক বেশি। আর তাছাড়া ভালো ব্র্যান্ডের ব্যাগ গুলোর ওজনও একটু বেশি হয়। কিন্তু আপনি কি জানেন যে নিয়মিত অতিরিক্ত ভারী ব্যাগ ব্যবহার আপনার শারীরিক ভারসাম্য নষ্ট করে? নিয়মিত ভারী ব্যাগ বহনের অভ্যাস থাকলে তা ধীরে ধীড়ে ঘাড় ব্যাথা, পিঠ ব্যাথা ও মাংশপেশীর ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।

ডায়েটিং
ফ্যাশন সচেতনতার অন্যতম পূর্বশর্ত হলো সুন্দর ফিগার। আকর্ষনীয় ফিগার না হলে যা কিছুই পরা হোক কোনো কিছুতেই যেন মানায় না। আর তাই ফ্যাশন সচেতন নারীরা নিজেদের ফিগার সুন্দর রাখার জন্য বেঁচে নেন ডায়েটিং। আর না জেনে অতিরিক্ত ডায়েটিং করতে গিয়ে অপুষ্টিতে ভুগে নিজের শরীরের ক্ষতি করছেন অনেকেই।

 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে