Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৫ মে, ২০২০ , ১০ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 1.9/5 (18 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-২৪-২০১৪

১০ কোটি টাকা মুক্তিপণ দিলেই মুজিবকে ছেড়ে দেওয়া হবে

১০ কোটি টাকা মুক্তিপণ দিলেই মুজিবকে ছেড়ে দেওয়া হবে

সিলেট, ২৪ মে- দশ কোটি টাকা মুক্তিপণ দিলেই নিখোঁজ মুজিবুর রহমানকে কয়েক দিনের মধ্যে ফিরিয়ে দেওয়া হবে। এক সপ্তাহ আগে বাংলাদেশ থেকে অজ্ঞাত ফোন নাম্বার থেকে যুক্তরাজ্যে বসবাসরত মুজিবের ছেলে রিপন আহমদের কাছে মোটা অংকের এই টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

দেশে অবস্থানরত নিখোঁজ মুজিবুর রহমানের বেয়াই সিলেটের দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মকন মিয়া এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, এরপর থেকে অপহরণকারীরা আর কোনো ফোন করেনি। এ কারণে নিখোঁজ মুজিবুর রহমান ও তার গাড়িচালক সোহেলের পরিবার চরম উদ্বেগ উৎকন্ঠার মধ্যে রয়েছেন।

গত ৪ এপ্রিল (রোববার) সুনামগঞ্জে বিএনপির অনশন কর্মসূচি থেকে সিলেট নগরীতে ফেরার পথে গাড়িচালকসহ নিখোঁজ হন যুক্তরাজ্য যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুনামগঞ্জ জেলা বিএনপি সাবেক সহ-সভাপতি মুজিবুর রহমান মুজিব।

নিখোঁজের ২০ দিন অতিবাহিত হতে চললেও আজো মিলেনি নিখোঁজ মুজিবুর রহমান মুজিবের সন্ধান। অভিযান চালিয়ে এ পর্যন্ত সন্দেহভাজন ছয়জনকে পুলিশ গ্রেফতার করলেও কোনো ক্লু মেলেনি।

কি ঘটেছে মুজিবের ভাগ্যে? মুজিব ফিরবেন? নাকি নিখোঁজের তালিকায় থেকে যাবেন। যেমনটি ঘটেছে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী, তার গাড়িচালক আনছার আলী, সিলেট মহানগর ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার ও তার বন্ধু জুনেদের বেলায়। নিখোঁজের এই তালিকার কাউকে আজো ফিরে পায়নি তাদের স্বজনরা।

মুজিবুর রহমানের শ্যালক যুক্তরাজ্য বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার আনোয়ার হোসেন জানান, নিখোঁজের হওয়ার পর থেকে এ পর্যন্ত যুক্তরাজ্য ইন্টেলিজেন্সের দু’টি প্রতিনিধি দল সিলেটে এসে তদন্তের অগ্রগতির খোঁজ খবর নিয়েছে। তারা সুনামগঞ্জ পুলিশ সুপারের সঙ্গে দেখা করেছে।

তিনি জানান, নিখোঁজের তিন চার দিন পর যুক্তরাজ্য ইন্টারপোলের নাইজেল’র নেতৃত্বে এক সদস্যের প্রতিনিধি দল এবং দুই দিন আগে দুই সদস্যের প্রতিনিধি দল সুনামঞ্জের পুলিশ সুপারের সঙ্গে দেখা করেছেন। ওই প্রতিনিধি দলের সদস্যরা হলেন, নিক ও গ্রাহাম। তারা এখনো ঢাকায় অবস্থান করছেন বলে তিনি জানান।

এদিকে, সময় যতই গড়াচ্ছে, ততই নিক্রিয় হচ্ছে উদ্ধার অভিযান। ইলিয়াস ইস্যুর মতো ক্রমেই লোকচক্ষুর আড়ালে চলে যাচ্ছে নিখোঁজ মুজিব ইস্যু।

নিখোঁজ মুজিবুর রহমানের বেয়াই সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুট জানান, মুজিবুর রহমান নিখোঁজের ২০ দিন অতিবাহিত হতে যাচ্ছে। এখনো কোনো হদিস পাওয়া গেলো না। জ্যান্ত দু’জন মানুষ দেশের ভেতরে গায়েব হয়ে গেলো। অন্তত‍ঃ তাদের বহনকারী গাড়িটির সন্ধানতো পাওয়ার কথা ছিল।

সময় যত গড়াচ্ছে, ঘটনার তদন্ত ততই ঝিমিয়ে পড়ছে মন্তব্য করে তিনি বলেন, মুকিত নামে নগরীর এক লোকের সঙ্গে দেনা-পাওনার সমস্যা ছিল মুজিবের। এছাড়া অন্য কোনো সমস্যা তার জানা নেই।

মুজিব উদ্ধারে অভিযানকারী সুনামগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হেমায়েতুল ইসলাম জানান, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। বিভিন্ন জেলায় অভিযান চালিয়েছি। কিন্তু বিএনপি নেতা মুজিবুর রহমান কিংবা তার গাড়িটির কোনো সন্ধান পাইনি।

তিনি আরও বলেন, এ পর্যন্ত সন্দেহভাজন হিসেবে ছয়জনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করেছি। নবীগঞ্জ থেকে একজন, ময়মনসিংহ থেকে দুইজন ও নিখোঁজ মুজিবুর রহমানের পরিবারের পক্ষ থেকে দায়েরকৃত অভিযোগে নামোল্লেখিত তিনজনকে গ্রেফতার করেছি।

সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার হারুনুর রশিদ জানান, মুজিবুর রহমানের নিখোঁজের তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে ব্রিটেনের দু’টি প্রতিনিধি দল সুনামগঞ্জে এসে আমার সঙ্গে দেখা করেছে। এসময় তিনি প্রতিনিধি দলকে মুজিবের সন্ধানের তদন্ত কাজের অগ্রগতি সম্পর্কে অবহিত করেন। তবে, মুক্তিপণ চাওয়ার বিষয়টি তাদের জানানো হয়নি।

সিলেট রেঞ্জের উপ মহাপরিদর্শক (ডিআইজি) মকবুল হোসেন ভূঁইয়া জানান, নিখোঁজ বিএনপি নেতা মুজিবকে উদ্ধারে বেশ কয়েকটি দলে পুলিশ বৃহত্তর সিলেটের চার জেলা ছাড়াও ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ এবং আরও বেশ কয়েকটি জেলায় অভিযান পরিচালনা করেছে। তবে কোনো হদিস মিলেনি।

 

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে