Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৫ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (67 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-২২-২০১৪

লক্ষ্মীপুরে আওয়ামী লীগের ২ নেতা খুন

লক্ষ্মীপুরে আওয়ামী লীগের ২ নেতা খুন

লক্ষ্মীপুর, ২২ মে- লক্ষ্মীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়নের রামপুর গ্রামে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান ভূইঁয়াকে বাড়ি থেকে মোবাইলফোনে ডেকে নিয়ে কুপিয়ে ও গলাকেটে হত্যা করেছে সন্ত্রাসীরা। অপরদিকে জেলার রায়পুর উপজেলার চরপাতা ইউনিয়নের চরপাতা এলাকায় থেকে ওর্য়াড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদের মরদেহ উদ্ধার করেছে রায়পুর থানা পুলিশ।
 
বৃহস্পতিবার ভোররাতে এ দুইটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে কে বা কারা এ  দুইটি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সেটা এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।
 
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো মঞ্জুরুল হক আকন্দ ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন দুইটি হত্যাকাণ্ডের কথা নিশ্চিত করেছেন।
 
নিহত আবদুল মান্নানের স্ত্রী আঞ্জুমারা বেগম, মেয়ে জোবাদেয়া বেগম ও এলাবাসীর অভিযোগ, গত ১৫ দিন ধরে আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান ভূইঁয়াকে অজ্ঞাত সন্ত্রাসীরা মোবাইলফোনে হত্যার হুমকি দিয়ে আসছে। এর জের ধরে বৃহস্পতিবার গভীর রাতে কে বা কারা মোবাইলফোনে বাড়ি থেকে তাকে ডেকে নেয়। এরপর দীর্ঘক্ষণ তার কোনো খোঁজ না পেয়ে পরিবারের লোকজন তার সন্ধানে বের হয়ে বাড়ির সামনে এলে তার  ক্ষত বিক্ষত গলাকাটা লাশ দেখতে পান। এসময় তাদের চিৎকারে আশপাশের লোকজন এসে পুলিশকে খবর দিলে দাসের হাট পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে এসে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়।
 
এ ঘটনায় এলাকায় উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে।
 
দাসেরহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কামাল উদ্দিন জানান, আবদুল মান্নানকে কুপিয়ে ও গলাকেটে হত্যা করেছে সন্ত্রাসীরা। তবে কারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সেটা নিশ্চিত এখনো নিশ্চিত হওয়া যায়নি। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। যারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদের চিহিৃত করে দ্রুত গ্রেফতার করা হবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।
 
এদিকে সকাল ৭টার দিকে লক্ষ্মীপুরের রায়পুরে চরপাতা ইউনিয়ন থেকে মো. আবদুল মজিদ (৪৭) নামে রায়পুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের লাশ উদ্ধার করে পুলিশ।

স্থানীয়রা জানায়, ভোরে এলাকার লোকজন রাস্তার পাশে তার লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে ওই আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার করে।

নিহতের ফুফাতো ভাই অ্যাডভোকেট মিজানুর রহমান অভিযোগ করেন, এটি একটি পরিকল্পিত ঘটনা। তাকে রাতের আঁধারে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

তবে এবিষয়ে এখনই কোনো মন্তব্য করতে রাজী হননি রায়পুর থানার উপ পরিদর্শক (এসআই) মো. আবুল বাশার।

 

লক্ষীপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে