Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (87 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২২-২০১৪

ইতালিতে সিটি নির্বাচনে ৩ বাংলাদেশি

ইতালিতে সিটি নির্বাচনে ৩ বাংলাদেশি

রোম, ২২ মে- এই প্রথমবারের মতো ইতালির ভিসেন্সাতে পৌর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন তিন বাংলাদেশি। প্রার্থীদের নির্বাচনী প্রচারণাও চলছে বেশ।

আগামী ২৫ মে ইতালির ভিসেন্সার মন্তেক্কিও মাজ্জরে সিটি কররপোরেশন নির্বাচনকে ঘিরে ভিসেন্সার ভোটারদের মধ্যে জোয়ার লেগেছে আনন্দ ও উদ্দীপনার। কারণ এই প্রথমবারের মতো তিনজন বাংলাদেশি কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই নির্বাচনে ফরছা ইতালিয়া, লেগা নর্দ, মন্তেক্কিও বেসকিন ও মিলেনা চেক্কাতো- এই চারটি দল জোটবদ্ধ হয়ে তাদের পক্ষ থেকে মেয়র পদে নির্বাচন করছেন বর্তমান মেয়র মিলেনা সিক্কেএতো। তার প্যানেলে কাউন্সেলর পদে রয়েছেন ১৬ জন। এর মধ্যে একমাত্র বাংলাদেশী কাউন্সিলর পদে রয়েছেন শরিয়তপুর জেলার নজরুল ইসলাম।

অপর দিকে ইতালির প্রধান বিরোধী দল পারতিতো ডেমোক্রাতিকোর (পিডি) হয়ে নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক মেয়র মাওরোচ্ছিও কালাব্রিন। তার প্যানেলে মোট ১৬ জন কাউন্সিলরের মধ্যে একমাত্র বাংলাদেশি কাউন্সিলর প্রার্থী সিলেট জেলার মোহাম্মদ ওয়ালী মিয়া।

ভিসেন্সার মন্তেক্কিও মাজ্জরে সিটি কররপোরেশনের মোট ভোটার সংখ্যা ১৬ হাজার। এর মধ্যে বিভিন্ন দেশ থেকে আসা ইতালিয়ান পাসপোর্টধারী ভোটার সংখ্যা পাঁচশ’ র মধ্যে। প্রায় ১০৫ জন বাংলাদেশি ভোটারও রয়েছেন।

সরকারি ও প্রধান বিরোধী দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা পৃথক পৃথকভাবে সংবাদ সম্মেলনে তাদের প্রতিশ্রুতি ও সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

প্রবাসী বাংলাদেশীদের আশা- নির্বাচনে দাঁড়ানো বাংলাদেশি প্রার্থীরা জয়ী হয়ে ইতালিতে বাংলাদেশিদের মুখ উজ্জ্বল করবেন এবং বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনবেন।

ইতালি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে