Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ , ৪ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (100 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২১-২০১৪

সৌদি আরবে গৃহকর্মীকে ফুটন্ত পানিতে নিক্ষেপ!

সৌদি আরবে গৃহকর্মীকে ফুটন্ত পানিতে নিক্ষেপ!

রিয়াদ, ২১ মে- আধুনিক যুগেও সৌদি আরবে এক ধনকুবের  ঘটিয়েছে মধ্যযুগীয় পাশবিকতা। তাঁর নৃশংস পাশবিক অত্যাচারের বলি হয়েছেন পেটের দায়ে কাজ করতে আসা গৃহকর্মীটি। নিয়োগকর্তা সৌদি নাগরিকের পাষণ্ড মা ২৩ বছর বয়সী ওই গৃহকর্মীকে ফুটন্ত গরম পানিতে ফেলে দিয়েছেন।

এতে ফিলিপাইনের ওই গৃহকর্মীর পা এবং পিঠ মারাত্মক দগ্ধ হয়েছে। খবর পেয়ে ওই গৃহকর্মীর এক আত্মীয় তাকে হাসপাতালে নিয়ে যায় এবং ভয়াবহ নির্মমতার এই ছবি সামাজিক যোগাযোগ মাধমে পোস্ট করা হলে ব্যাপক আলাড়ন সৃষ্টি হয়। এর পরেই সৌদিতে বসবাসরত গৃহকর্মীদের অধিকার নিয়ে ফুঁসে উঠেছে দেশটির সচেতন সমাজ এবং মানবাধিকার সংগঠনগুলো।

এমনকি কাজের যোগ দেয়ার মাত্র পাঁচদিন থেকেই পুরুষ গৃহকর্তা তাকে মারধর করতো বলে জানিয়েছেন মৃত্যশয্যায় থাকা এই নারী গৃহকর্মী। ওই গৃহকর্মী এখন দূতাবাসের অধীনে চিকিৎসাধীন রয়েছেন এবং তার আত্মীয় এই ব্যাপারে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া জোর দাবি জানিয়েছেন।

নির্যাতিত ওই গৃহকর্মীর বিরুদ্ধে অভিযোগ তিনি দ্রুত কফি বানাতে ব্যর্থ হয়েছিলেন। এই ‘মহাপাপের’ জন্যে নিয়োগদাতা সৌদি নাগরিকের মা তাকে গরম পানিতে ফেলে দেন। কিন্তু এরপরেও তাকে হাসপাতালে নেয়নি ওই বর্বর পরিবারটি। পরে ওই গৃহকর্মীর আত্মীয় এসে হাসপাতালের জরুরি বিভাগে ফোন করে সাহায্যের আবেদন জানান। বর্তমানে ওই গৃহকর্মী ফিলিপাইন দূতাবাসের অধীনে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে