Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.8/5 (47 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৯-২০১৪

নিউইয়র্কে ২১ বছরের নিচে সিগারেট ক্রয় নিষিদ্ধ

নিউইয়র্কে ২১ বছরের নিচে সিগারেট ক্রয় নিষিদ্ধ

নিউইয়র্ক, ১৯ মে- নিউইয়র্কে এখন থেকে আর অপ্রাপ্তবয়ষ্করা সিগারেট কিনতে পারবে না। এজন্য কমপক্ষে ২১ বছর বয়সী হতে হবে। গতকাল রোববার থেকে এ সংশ্লিষ্ট একটি আইন কার্যকর করা হয়েছে। এর আগে গত বছরের ১৯ নভেম্বর নিউইয়র্কের সাবেক মেয়র ব্লুমবার্গ আইনটিতে স্বাক্ষর করে রেখে যান। এর ছয় মাসের মাথায় আইনটি কার্যকর হলো।

টাইমস অব ইন্ডিয়া এক খবরে জানায়, নিউইয়র্কে ২১ বছরের নিচে যেকোনো টোব্যাকো ব্যবহার নিষিদ্ধ। যেসব দোকানে সিগারেট বিক্রি হয় সেখানে বৈধ পরিচয়পত্রে বয়স দেখিয়ে সিগারেট কিনতে হবে। দোকানদার পরিচয়পত্রের বৈধতা যাচাইয়ের জন্য সেগুলো স্ক্যান করে দেখবেন। সবকিছু মিলে গেলে তবেই সিগারেট দেওয়া হবে। নতুবা না। শুধু সিগারেট নয়, অন্যান্য টোব্যাকো ও ই-সিগারেটেও একই আইন প্রযোজ্য।

খবরে বলা হয়, শহরে ধূমপানের পরিমাণ কমিয়ে আনার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে নিউইয়র্ক কর্তৃপক্ষ। শহরের রেস্টুরেন্ট, পার্ক, পাবলিক বেঞ্চ এমনকি কিছু কিছু আবাসিক ভবনেও সিগারেট নিষিদ্ধ আগে থেকেই। এর ওপর রয়েছে সিগারেটের ওপর উচ্চকর। প্রতি কার্টুন সিগারেটের জন্য সেখানে প্রায় ৬ ডলার কর গুণতে হয়।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে