Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ , ১৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (78 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৬-২০১৪

পোষা কুকুর পাশে নিয়ে ঘুমালে যে সমস্যাগুলো হতে পারে আপনার!

অনেক কুকুর প্রেমী আছেন যারা তাদের প্রিয় কুকুরটিকে বিছানায় নিয়েও শুয়ে থাকেন। প্রাণপ্রিয় প্রাণীটিকে যেন এক মুহূর্তের জন্য চোখের আড়াল করতে চান না। এজন্য খাবার টেবিল থেকে শুরু করে নিজের বিছানা পর্যন্ত থাকে কুকুরের চারণভূমি। যদিও এই বিষয়ে দ্বিমত রয়েছে যে পরিষ্কারভাবে গোসল করানো সত্বেও কুকুরের সাথে একই বিছানায় শুয়ে থাকা কতটা স্বাস্থ্যসম্মত। তবে কুকুরের সাথে একই বিছানায় থাকলে বা কুকুরের সাথে বেশি চলাচলে যে সমস্যাগুলো হতে পারে সেগুলো জেনে রাখুন।

পোষা কুকুর পাশে নিয়ে ঘুমালে যে সমস্যাগুলো হতে পারে আপনার!

১. এ্যালার্জি :
অনেকেরই বেশ জটিল জটিল বিষয়ে এ্যালার্জি রয়েছে। অনেকের ধূলাবালি এবং বিভিন্ন ময়লা থেকে এ্যালার্জি হয়। কুকুরের লোম থেকেও এ্যালার্জি হওয়ার সম্ভাবনা রয়েছে। কুকুরের লালা এবং হাঁচি থেকে বিভিন্ন ত্বকের সমস্যা দেখা দিতে পারে। যেমন কোষ মরে যাওয়া, ফেটে যাওয়ার মত সমস্যা দেখা দিতে পারে। কুকুরের চোখের পানিও বিভিন্ন এ্যালার্জির সৃষ্টি করতে পারে।

২. ভাইরাস সংক্রমণ :
যখন কুকুর ঘুমিয়ে পড়ে তখন তার দেহের বিভিন্ন স্থানে লুকিয়ে থাকা ভাইরাস সংক্রমিত হতে থাকে। এটি মানবদেহে ছড়িয়ে পড়লে বিভিন্ন অসুস্থতা দেখা দিতে পারে।

৩. আসন্ন বিপদ :
এমনটা খুব কম কুকুরের ক্ষেত্রে হতে পারে যে ঘুমিয়ে পড়া কুকুরের সেন্স না থাকলে সে পাশে শুয়ে থাকা মালিকের কথা শোনে না। অর্থাৎ এমনও হতে পারে যে কুকুর ঘুমিয়ে গেলে তার হয়তবা মনে থাকে না যে সে তার মালিকের পাশে শুয়ে রয়েছে। এমতাবস্থায় যেকোনো বিপদ ঘটে যেতে পারে।

৪. অভ্যস্ততা :
এমনও হতে পারে যে কুকুর পাশে নিয়ে ঘুমানোর একটা অভ্যস্ততা গড়ে না উঠলে অনেক ধরনের সমস্যা দেখা দিতে পারে। কুকুরের হাত পায়ের নখ অনেক ধারালো হয়। ফলে অভ্যস্ততা না থাকলে সেই নখের আঁচড় লেগে যেতে পারে। ফলে সহ্য করতে হতে পারে ইঞ্জেকশনের অসহনীয় ফোঁড়।

সচেতনতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে