Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ , ২০ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৬-২০১৪

কংগ্রেসের পরাজয় স্বীকার

কংগ্রেসের পরাজয় স্বীকার

নয়াদিল্লী, ১৬ মে- ভারতের ১৬ তম লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন কংগ্রেস ধরেই নিয়েছে তারা বিজেপির কাছে পরাজিত হয়েছে। কিন্তু এ ধরনের ভবিষ্যৎবাণী সম্পূর্ণ ‘সংগৃহিত’ দাবি রাহুল গান্ধির।
 
প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদীর এটা ‘ভূমিধস বিজয়’ বলে অনেকে মতামত ব্যক্ত করেছেন। তবে বিজেপির ধারণা তারা ৫৪৩ আসনের মধ্যে ৩০০ আসনে সংখ্যাগরিষ্ঠতা লাভ করবে।

রাহুল একা এটা দোষের কিছু নয়। এটা একটি সমষ্টিগত ব্যর্থতা বলে জানালেন কংগ্রেস নেতা সতিভরাত চট্টাভেদি। তবে বিজেপির কাছে বিপর্যকর পরাজয় সত্ত্বেও তাদের কাছে দেশ-দল হলো একটি পরিবারের মতো এমনটিই জানালেন তিনি।

মি.মোদী দেশকে বিক্রির মাধ্যমেই প্রধানমন্ত্রী হচ্ছেন বলে অভিযোগ কংগ্রেস নেতাদের। এবারের নির্বাচনে মোদীর অঙ্গিকারগুলো হলো- দেশ থেকে দুর্নীতি দূর করবে, অর্থনীতি ফিরিয়ে আনবে এবং শিক্ষাদীক্ষায় আরো বেশি উন্নত করবে দেশকে।

নরেন্দ্র মোদী লোকসভা নির্বাচনে সবসময় হিন্দু জাতীয়তাবাদীদের ভোট আশ্বস্ত করেছেন। তবে এ নির্বাচনের পর ৪৩ বছর বয়সী প্রধানমন্ত্রী মনমোহন সিং এর জন্য একটি বড় আকারের ফেয়ারওয়েল অপেক্ষা করছে সেটা খুবই আসন্ন বলা যায়।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে