Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ , ৮ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.0/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-১৪-২০১৪

নারায়ণগঞ্জ-৫ উপ-নির্বাচনঃ প্রার্থী হচ্ছেন পারভীন ওসমান

নারায়ণগঞ্জ-৫ উপ-নির্বাচনঃ প্রার্থী হচ্ছেন পারভীন ওসমান

নারায়ণগঞ্জ, ১৪ মে- নারায়ণগঞ্জ-৫ আসনে নাসিম ওসমানের স্ত্রী পারভীন ওসমানকে মনোনয়ন দিতে চায় জাতীয় পার্টি। দলটির যুগ্ম মহাসচিব অ্যাড. রেজাউল ইসলাম ভূইয়া বাংলানিউজকে এ খবর নিশ্চিত করেন। সম্প্রতি নাসিম ওসমানের মৃত্যুতে আসনটি শূন্য হয়। শিগগিরই এ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক আবুল হাসান আহমেদ জুয়েল জানান, স্থানীয় নেতাকর্মীদের পক্ষ থেকে পারভীন ওসমানকে মনোনয়ন দেওয়ার জোর দাবি রয়েছে। বিষয়টিতে কেন্দ্রেরও সায় রয়েছে।

আবুল হাসান আহমেদ জুয়েল জানান, পারভীন ওসমান সরাসরি জাতীয় পার্টির কোন পদে না থাকলেও নেতাকর্মীদের সঙ্গে তার ভালো সম্পর্ক রয়েছে। পারভীন ওসমান বিগত কয়েক বছর ধরে নাসিম ওসমানের অনুপস্থিতিতে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করতেন। নাসিম ওসমানের পরিবর্তে অনেক অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগদান করতেন।

বিভিন্ন সামাজিক সংগঠনের অনুষ্ঠানে তার উপস্থিতি ছিলো নিয়মিত। যে কারণে সরাসরি রাজনীতি না করলেও পারভীন ওসমান সবার কাছেই পরিচিত।

তাছাড়া আওয়ামী লীগের সঙ্গে প্রতিযোগিতা করে আসনটি দখলে রাখা খুবই কঠিন বলে মনে করছে জাতীয় পার্টি। আওয়ামী লীগের সঙ্গে সমঝোতার মাধ্যমে আসনটি ধরে রাখতে চায় তারা। সে কারণে আওয়ামী লীগের ঘনিষ্ঠ বলে পরিচিত ওসমান পরিবারের মধ্যেই সীমাবদ্ধ থাকতে চায় জাতীয় পার্টি।

পার্টি মনে করছে, পারভীন ওসমানকে মনোনয়ন দিলে আওয়ামী লীগ তাদেরকে ছাড় দিতে পারে। তাতে জাতীয় পার্টির প্রার্থীর বিজয় সহজ হবে। এছাড়া সদ্য প্রয়াত নাসিম ওসমানের প্রতি জনগণের সহানভূতিকে কাজে লাগাতে চায় দলটি।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান জানিয়েছেন, বিষয়টি এখনও চূড়ান্ত হয় নি। তবে পারভীন ওসমানকে মনোনয়ন দেওয়ার সম্ভাবনা রয়েছে।

পারভীন ওসমান বলেন, আমি কোথাও আবেদন করিনি। তবে যদি মনোনয়ন দেওয়া হয় তাহলে নির্বাচন করতে আপত্তি নেই। শুধু জাতীয় পার্টি নয় প্রধানমন্ত্রীর উপরও বিষয়টি ছেড়ে দিয়েছি।

নারায়ণগঞ্জ-৫(শহর-বন্দর) আসনের সংসদ সদস্য নাসিম ওসমান ২৯ এপ্রিল দিনগত রাত ১টায় ভারতের দেরাদুনের একটি ক্লিনিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান । তিনি ১৯৮৬, ১৯৮৮, ২০০৮ ও ২০১৪ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তার দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে