Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.1/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১২-২০১৪

নারায়ণগঞ্জে ৭ খুনের ঘটনায় গণশুনানি চলছে

নারায়ণগঞ্জে ৭ খুনের ঘটনায় গণশুনানি চলছে

নারায়ণগঞ্জ, ১২ মে- নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ সাত খুনের ঘটনায় গণশুনানি চলছে। এরই মধ্যে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন।

হাইকোর্টের নির্দেশে গঠিত তদন্ত কমিটি সোমবার সকাল ১০টায় নারায়ণগঞ্জ জেলা সার্কিট হাউজে এ গণশুনানী শুরু করে। এরপর ১৫ মে বৃহস্পতিবার ওই তদন্ত কমিটি গণশুনানি করবে বলে জানা গেছে।

এদিকে তদন্ত কমিটির সঙ্গে দেখা করে মৌখিকভাবে খুনীদের পক্ষে কোনো সাফাই সাক্ষি গ্রহন না করার জন্য অনুরোধ জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নেতারা।

এ ছাড়াও জেলা আইনজীবী সমিতির নেতারা আগামী ১৫ মে গণশুনানিতে অংশ নেবেন বলেও তদন্ত কমিটিকে জানিয়েছেন।

এ ছাড়া ৭ হত্যার প্রতিবাদ ও খুনীদের গ্রেপ্তারের দাবি পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত কর্মবিরতী পালন করেছেন।

অপরদিকে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি পালন করবেন জেলা আইনজীবী সমিতির নেতারা।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন জানান, সকালে আমরা কর্মবিরতী পালন করেছি। এরপর তদন্ত কমিটি সঙ্গে দেখা করে খুনীদের পক্ষে সাফাই সাক্ষ্যগ্রহন না করার মৌখিকভাবে অনুরোধ জানিয়েছি।

উল্লেখ্য, সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের স্যু-মোটো ক্রিমিনাল রুল নম্বর ১৮৪০৩/১৪ মামলার  ৫ মের আদেশ মোতাবেক ৭ জনকে অপহরণের পর হত্যার ঘটনায় র‌্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীসহ অন্যদের জড়িত থাকার অভিযোগ বিষয়ে ৭ মে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির চেয়ারম্যান জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শাহজাহান আলীর মোল্লার নেতৃত্বে ৭ সদস্যের ওই তদন্ত কমিটি বৃহস্পতিবার উদ্ধারস্থল ও ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কমিটির অপর সদস্যরা হলেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের উপ সচিব আবদুল কাইয়ুম সরকার ও আবুল কাশেম মো. মহিউদ্দিন, আইন ও বিচার বিভাগ ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপ সচিব মোস্তাফিজুর রহমান ও মিজানুর রহমান খান, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের উপসচিব শফিকুর রহমান ও সাঈদ মাহমুদ বেলাল হায়দার।

কমিটির কার্যপরিধির মধ্যে রয়েছে, কমিটি গণতদন্তের মাধ্যমে অপহরণের পর হত্যার সঙ্গে প্রশাসনের কোনো সদস্য বা আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যের প্রত্যক্ষ বা পরোক্ষ ভূমিকা ও সংশ্লিষ্টতা রয়েছে কিনা তা উদঘাটন করবে। অপহরণের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে অপহৃতদের জীবিত উদ্ধারে দ্রুত ব্যবস্থা গ্রহণে আইন শৃঙ্খলা বাহিনীর কোনো অবহেলা বা ইচ্ছাকৃত গাফিলতি ছিল কিনা তা নির্ণয় করবে। সেই সঙ্গে কমিটি আগামী ৭ দিনের মধ্যে তদন্ত কাজের অগ্রগতি সম্পর্কে বিজ্ঞ অ্যাটর্নি জেনারেলের মাধ্যমে হাইকোর্ট বিভাগে প্রতিবেদন দাখিল করবে।

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে