Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১১-২০১৪

ভ্যালেন্টাইন্স ডে পালনের সাজা ৩২ বছরের জেল!

ভ্যালেন্টাইন্স ডে পালনের সাজা ৩২ বছরের জেল!

রিয়াদ, ১১ মে- পাঁচ ব্যক্তির শাস্তি ৩২ বছরের জেল ও ৪৫০০ বেত্রাঘাত। তাদের অপরাধ তারা ভ্যালেনটাইন্স ডে উদযাপন করেছে। সম্প্রতি, সৌদি আরবের শরিয়া আইন অনুযায়ী একটি ফৌজদারি আদলত এ রায় দিয়েছে।

চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি ভ্যালেনটাইন্স ডে পালনের সময় বুরাইদা কাসিম প্রদেশের আল ফারুক এলাকার একটি বাড়িতে তল্লাশি চালিয়ে মদ্যপান ও মেয়েদের সঙ্গে ড্যান্স করার সময় ওই পাঁচ ব্যক্তিকে গ্রেফতার করে সৌদি পুলিশ। এ সময় ছয়জন মহিলাকে গ্রেফতার করা হলেও তাদের বিরুদ্ধে কোনো রায় দেয়নি শরিয়া আদালত। ডেইলি মেইল এর এক প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে।

পাঁচ ব্যাক্তিকে গ্রেফতারের পর তাদের বিরুদ্ধে সম্পর্কহীন নারীদের সঙ্গে সম্পর্ক ও মদপানের অপরাধে অভিযোগ দায়ের করে সৌদি পুলিশ।

এ রায়ের পর বিশ্বের মানবাধিকার সংস্থাগুলো কড়া প্রতিবাদ জানিয়েছে। সৌদি আরবের শরিয়া আইনকে ‘অত্যাচারী’ আইন হিসেবে উল্লেখ করে মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এ আইন পরিবর্তনের আহ্বান জানিয়েছে।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে