Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (73 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১১-২০১৪

ফোনে মেয়েরা বেশি কথা বলে মায়ের সঙ্গে

ফোনে মেয়েরা বেশি কথা বলে মায়ের সঙ্গে

মায়ের সঙ্গে মেয়ের সম্পর্ক পৃথিবীর চমৎকার সম্পর্কগুলোর মধ্যে অন্যতম। মেয়ের পাশে মা সব সময় ছায়া হয়ে থাকেন। বিপদে-আপদে, সুখে-দুঃখে মা মেয়েকে আগলে রাখেন। কারণ মায়ের সঙ্গে মেয়ের রয়েছে নাড়ির টান। মেয়ের পথচলায় সবচেয়ে বেশি ভূমিকা থাকে মায়ের। বিয়ের পরও দেখা যায় মেয়েরা শ্বশুড় বাড়িতে গেলেও সব বিষয়ে মায়ের পরামর্শ চান। বিয়ের পরও মেয়েরা মনে করেন মা অভিজ্ঞতায় রিদ্ধ, সংসার জীবনের সকল সমস্যায় মা তাকে সাহায্য করবেন।

১৮ থেকে ৫০ বছরের ২০০০ হাজার নারীর ফোনের কথোপকথন নিয়ে এক গবেষণা করা হয়। গবেষণায় উঠে আসে, শতকরা ৬০ ভাগ নারী ফোনে সপ্তাহে ১৬ মিনিট তার মায়ের সঙ্গে কথা বলেন এবং ৭ মিনিট কথা বলেন বাবার সঙ্গে এবং ৯ মিনিট তার ভাইবোনের সঙ্গে, ১৫ মিনিট বন্ধু-বান্ধবী কিংবা সহকর্মী এবং শ্বশুড় বাড়ির লোকদের সঙ্গে কথা বলেন।
 
বিয়ের পর মেয়েরা ফোনে বাবার শরীর স্বাস্থ্যের খোঁজখবর ছাড়া কোনো কথা বলেন না এবং স্বামীর সঙ্গে একান্ত প্রয়োজনীয় কথা ছাড়া কোনো কথা হয় না। কিন্তু বিয়ের পর মেয়েরা ফোনে তার মায়ের সঙ্গে সংসারের কাজ, শিশুর স্বাস্থ্য, ভাইবোনের পড়ালেখা, সংসারের কেনাকাটা ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলেন। এবং ভাইবোনদের সঙ্গে ফোনে সাধারণত টেলিভিশনের অনুষ্ঠান ও গসিপ করে সময় পার করেন।

গবেষণায় দেখা গেছে, মেয়েরা ফোনে সারা জীবনে সবচেয়ে বেশি কথা বলেন তার মায়ের সঙ্গে। মেয়ের সঙ্গে মায়ের ফোনে কথা বলার সময়কাল প্রায় ২ মাস।

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে