Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-০৮-২০১৪

আত্মকর্মসংস্থানে প্রাণী সম্পদের গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে

আত্মকর্মসংস্থানে প্রাণী সম্পদের গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে

বগুড়া,৮ মে- দেশে বেকারত্ব ও দারিদ্রতা দূর করতে এবং আত্মকর্মসংস্থানে প্রাণী সম্পদের যথেষ্ট গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক।

তিনি বলেন, এ লক্ষ্যে দেশে আদর্শ খামার গড়ে তুলতে হবে যা দেশের উন্নয়নে অপরিসীম ভুমিকা রাখবে। এছাড়া কৃত্রিম প্রজননের মাধ্যমেও উন্নতজাতের প্রাণী খামার গড়ে তোলা সম্ভব। আর এই প্রযুক্তি ছড়িয়ে দিতে হবে কৃষকদের মাঝে। সেই সঙ্গে আমাদের খামারীদের সচেতনতাবোধ আরো বৃদ্ধি করতে হবে।
 
বৃহস্পতিবার দুপুর আড়াইয় বগুড়ার শেরপুর পল্লী উন্নয়ন একাডেমী মিলনায়তনে কৃত্রিম প্রজনন কার্যক্রম সম্প্রসারণ বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার মৎস ও প্রাণী সম্পদের উন্নয়নে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে। মৎস্য ও প্রাণী সম্পদের মাধ্যমে বেকারত্ব দূরীকরণে সরকার ইতোমধ্যে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছে।

এই সেক্টরে আরো সফলতা আনতে সকলের সহযোগীতা প্রয়োজন বলেও তিনি মন্তব্য করেন।

প্রাণী সম্পদ অধিদপ্তরের মহাপরিচালক মো. মোজাম্মেল হক সিদ্দিকীর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিবর রহমান।

কর্মশালায় বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন, রাজশাহী বিভাগীয় উপ পরিচালক মো. শাহজামাল, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. শহিদুল ইসলাম, বগুড়া জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আ ম শফিউজ্জামান, জয়পুরহাট জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. গোলাম মওলা জগলুল, জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রের সহকারী পরিচালক এস এম আমিরুল ইসলাম, শেরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব দবিবর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম সরোয়ার জাহান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক আহসান হাবীবসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে