Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (100 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৭-২০১২

কুয়েতে ৩ বাংলাদেশির ফাঁসি ঠেকানোর চেষ্টায় অগ্রগতি

কুয়েতে ৩ বাংলাদেশির ফাঁসি ঠেকানোর চেষ্টায় অগ্রগতি
কুয়েতে খুনের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুন্সীগঞ্জের দুই ভাইসহ তিন বাংলাদেশির ফাঁসি ঠেকানোর প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে। বৃহস্পতিবার রাতে মানিকগঞ্জের সিঙ্গাইরে ইউএনওর কক্ষে দণ্ডপ্রাপ্তদের পরিবারের সদস্যরা কুয়েতে খুন হওয়া মহিদুলের পরিবারের সঙ্গে বৈঠকে বসেন। মহিদুলের পরিবার ২১ লাখ টাকা রফায় দণ্ডপ্রাপ্ত মুন্সীগঞ্জের শ্রীনগরের সহোদর ইকবাল ঢালী ও হৃদয় ঢালী এবং কুমিল্লার হোমনার রমজানকে ক্ষমা করতে সম্মত হয়।
কুয়েতের আইন অনুযায়ী, নিহতের পরিবার ক্ষমা করলেই কেবল দণ্ড মওকুফ করা যায়। তাই মহিদুলের পরিবারের কাছে তিন সন্তানের জীবন রক্ষায় কান্নায় ভেঙে পড়ে শ্রীনগরের বাগবাড়ী বিবন্ধী গ্রামের সহোদর ইকবাল ও হৃদয়ের পরিবার এবং হোমনার রমজানের পরিবার। সঙ্গে ছিলেন মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ব্যারিস্টার গোলাম সারোয়ার, মানিকগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নিজাম উদ্দিনসহ নেতৃস্থানীয় ব্যক্তিরা। বৈঠকে রক্তের মূল্য বাবদ ২১ লাখ টাকায় ক্ষমা করতে রাজি হয় মহিদুলের পরিবার।
দণ্ডপ্রাপ্ত সহোদরের মামা নুরুল ইসলাম জানান, আগামী সোমবার মহিদুলের পরিবার ক্ষমার কাগজাদিতে স্বাক্ষর করবে। সিঙ্গাইর ইউএনও ও উপজেলা চেয়ারম্যানের যৌথ অ্যাকাউন্টে টাকা জমা করতে হবে। ক্ষমার কাগজ আইনজীবীর মাধ্যমে কুয়েতের সংশ্লিষ্ট আদালতে পাঠানোর পরই ফাঁসির দণ্ড রদ হবে।
এ ব্যাপারে সরকার সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে উল্লেখ করে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ব্যারিস্টার গোলাম সারোয়ার জানান, আশা করা যাচ্ছে সবার সহযোগিতায় প্রচেষ্টা সফল হবে।
ইকবাল ও হৃদয়ের মা সাহেরা খাতুন এবং বাবা নুরু ঢালী জানান, তার দুই সন্তানের প্রাণ রক্ষায় যারা সহযোগিতা করছেন তাদের কাছে আমরা চির ঋণী।
উল্লেখ্য, ২০১১ সালে সিঙ্গাইরের মহিদুল কুয়েতে খুন হন। নিহতের স্ত্রী আনোয়ারা বেগম বাদী হয়ে কুয়েতের থানায় মামলা করেন। সেখানকার নিম্ন আদালত ওই মামলায় তিনজনকে ফাঁসির আদেশ দেন।

কুয়েত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে