Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.4/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-০৬-২০১৪

"প্রিন্স চার্মিং"-এর অলীক স্বপ্ন যে ৫ টি মারাত্মক ক্ষতি করে মেয়েদের

মনের মত রাজপুত্রের আশায় বুক বেঁধে থাকে প্রায় সকল মেয়েই। কৈশোর পার হওয়ার কিছু আগে থেকেই মনে দোলা দিতে থাকে ‘স্বপ্নের রাজপুত্রের’ ভাবনা। ছোট ছোট অনেক ধরনের চিন্তা মাথায় ঘোরে। মনের কোণে বাসা বাঁধে নাম না জানা, অজানা এক রাজপুত্রের ছবি। তাকে নিয়ে আনমনে বুনতে থাকা স্বপ্নে থাকে সেই রাজপুত্র। স্বপ্ন দেখা ভালো। কিন্তু রাজপুত্রের মত কোনো সঙ্গীকে নিয়ে স্বপ্ন দেখা কি আসলেই ভালো? প্রিন্স চার্মিং-এর খোঁজে আপনি অবহেলা করছেন না তো বাস্তবের ভালো মানুষটিকে?

"প্রিন্স চার্মিং"-এর অলীক স্বপ্ন যে ৫ টি মারাত্মক ক্ষতি করে মেয়েদের

ভুল সঙ্গী নির্বাচন করার প্রবণতা
প্রেম-ভালোবাসা বোঝার বয়সের পর যখন জীবনে সত্যিকারের প্রেম আসে তখন সুন্দর রাজপুত্রের স্বপ্নে বিভোর থাকা মেয়েরা বেশিরভাগ সময় ভুল সঙ্গী নির্বাচন করে। চেহারাকে বেশী প্রাধান্য দিতে গিয়ে অন্যদিক গুলোর কথা না ভেবে ভুল পথে পা বাড়ান অনেকেই। এরপর হঠাৎ করে যখন মুখোমুখি হতে হয় রুঢ় বাস্তবের তখন স্বপ্ন ভাঙ্গার কষ্টে জীবনের সকল খুশি হয়ে যায় ম্রিয়মাণ। বাস্তবকে মেনে নেয়ার মত করে গড়ে নিতে হবে নিজেকে সময় থাকতেই।

রাজপুত্রের আশায় সঙ্গীহীন জীবনযাপন
সাইকোলজিস্টদের মতে এই ধরনের স্বপ্ন মনের ভেতর এক ধরনের অপার্থিব আত্মবিশ্বাসের জন্ম দেয়। যার ফলে মনে মনে সব সময়ই আরও ভালো কিছু পাওয়ার নেশায় থাকে। আরও ভালো কিছু পাওয়ার আশায় মেয়েরা চিনতে পারেন না নিজের আসল সঙ্গীকে। ফলে সঙ্গীহীন জীবন যাপন করতে থাকেন। পরে কারো সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেও মনে রয়ে যায় এই ধরনের প্রবণতা। সুখী হতে পারেন না কখনো। তাই স্বপ্নের রাজপুত্রের আশা ছাড়তে হবে।

অপূর্ণতা অনুভব করা
মনের মত সঙ্গী পাওয়া আসলেই ভাগ্যের ব্যাপার। স্বপ্নের রাজপুত্রের মত সঙ্গী পেলে সুখী হতে পারেন অনেকে। কিন্তু না হলে জীবনে আসে অপূর্ণতার দুঃখ। জীবনে অপূর্ণতা সৃষ্টি হয়। তখন বাস্তবের সঙ্গীর কোন কিছুই সুখ দিতে পারে না। সুতরাং সুখী জীবন জাপনের জন্য ছাড়তে হবে ‘প্রিন্স চার্মিং’এর স্বপ্ন।

কোনো কিছুতেই সুখী না হওয়া
মনে মনে স্বপ্নের জাল বুনে স্বপ্নের দেশে থাকতে পছন্দ করেন অনেক মেয়েই। সব সময় মনে হয় তার স্বপ্নের রাজপুত্র আজকে না হোক কাল ঠিকই আসবে। এই চিন্তায় বিভোর অনেকেই বুঝতে পারেন না তার বর্তমান চলে যাচ্ছে মরীচিকার আশায় থেকে। আশা ভঙ্গের পর কোনো কিছুই তাকে সুখী করতে পারে না। এমনকি হয়তো নিজের সঠিক জীবনসঙ্গীকেও মনে হতে পারে সঠিক নয়। ফলে সুখী হতে পারেন না কোনো কিছুতেই।

বিষণ্ণতা রোগে পড়ার সম্ভাবনা দেখা দেয়
'স্বপ্নের রাজপুত্রের' আশায় বসে থাকা মেয়েরা অবশ্যই অনেক ইমোশনাল হয়। মনের কোণে থাকা অনেক স্বপ্নে বিভোর থাকা এই মেয়েরা আশাভঙ্গের কারনে হুট করেই ভাগ্য টেনে নিয়ে আসে। অনেক দুঃখী থাকে এই কারণে। বিষণ্ণতায় ভোগেন। অল্পতেই মন খারাপ করে নিজেকে গুটিয়ে ফেলেন। পরবর্তীতে মারাত্মক আকার ধারন করে এই বিষণ্ণতা। এমনকি আত্মহত্যা করার প্রবণতাও জেগে উঠে। তাই প্রিন্স চার্মিং এর স্বপ্ন দেখা ছেড়ে দেয়াই ভালো।

 

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে