Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.7/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-০৫-২০১৪

বগুড়ায় মাদকের বিরুদ্ধে মানববন্ধন

বগুড়ায় মাদকের বিরুদ্ধে মানববন্ধন

বগুড়া, ৫ মে- মাদকের ভয়াবহ ছোবল থেকে মুক্তি পেতে বগুড়ার শেরপুর উপজেলা মানববন্ধন করেছে  খন্দকারটোলা, সাধুবাড়ি ও মামুরশাহী গ্রামের সাধারণ মানুষ।
 
সোমবার সকাল ১০টার দিকে উপজেলার খন্দকারটোলা এলাকায় সচেতন যুব সংঘের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সংগঠনের সভাপতি আব্দুল হান্নান সাগরের সভাপতিত্বে প্রায় ঘণ্টা ব্যাপী মানববন্ধনে এলাকাবাসী বলেন, কেবলমাত্র খন্দকারটোলা গ্রামেই ঘুমিয়ে আছেন প্রায় তিন‘শ আউলীয়াদের একজন হযরত শাহবন্দেগী (র.)। তার মাজারকে ঘিরেই স্থানীয় লোকজন একটি হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রতিষ্ঠা করেছেন। যেখানে প্রায় চার যুগ ধরে দ্বীনি শিক্ষা কার্যক্রম চলে আসছে। অথচ প্রশাসনের সহযোগিতা নিয়ে এসব গ্রামেই প্রভাবশালীরা গড়ে তুলেছেন মাকদকের আখড়া।

সম্প্রতি পুলিশ ফেন্সিডিলসহ মাদক সম্রাট হিসেবে পরিচিত লিটন মিয়া ও আবুল কালাম আজাদ ওরফে হাত ভাঙা চিটা কালামকে গ্রেফতার করলেও বন্ধ হয়নি মাদক ব্যবসা। বরং কিছু ক্ষেত্রে আরও খানিকটা বেড়ে গেছে এসব মাদক ব্যাবসা। একটি শক্তিশালী চোরাচালান সিন্ডিকেটের মাধ্যমে ভারতীয় আমদানি নিষিদ্ধ ফেন্সিডিল, ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্যের জমজমাট ব্যবসা করে যাচ্ছেন ।

মানববন্ধনে সচেতন যুব সংঘের উপদেষ্টা আব্দুল কাদের মজনু, জাহিদুল ইসলাম, সমাজসেবক জহির রায়হান, ওয়ার্ড পুলিশিং কমিটির নেতা রেজাউল করিম, নুরুজ্জামান নুরু, শাহাদত হোসেন, সাইদুল ইসলাম, মোখলেছুর রহমান, কফিল উদ্দিনসহ অন্যরা বক্তব্য রাখেন।

এ প্রসঙ্গে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমেদ হাশমী বলেন, মাদকের সঙ্গে কো‡bv আপোl নেই। ইতোমধ্যেই খন্দকারটোলা থেকে লিটন মিয়া ও আবুল কালাম আজাদ ওরফে হাত ভাঙা চিটা কালামসহ প্রধান দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়েছে। অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।  

 

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে