Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৪ জুলাই, ২০১৯ , ৮ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (39 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-০৪-২০১৪

শিক্ষার্থী ভর্তির অনুমতি রাঙামাটি মেডিকেলে

শিক্ষার্থী ভর্তির অনুমতি রাঙামাটি মেডিকেলে

রাঙামাটি, ৪ মে- চলতি বছরেই বহুল প্রতীক্ষিত রাঙামাটি মেডিকেল কলেজ-এর কার্যক্রম শুরু হতে যাচ্ছে। ইতিমধ্যে চলতি শিক্ষাবর্ষেই মেডিকেল কলেজটির শিক্ষার্থী ভর্তির প্রশাসনিক অনুমোদনও মিলেছে। প্রথম পর্যায়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষেই ৫০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে রাঙামাটি মেডিকেল কলেজে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসা শিক্ষা-২ শাখার সিনিয়র সহকারী সচিব মাহফুজা আকতার স্বাক্ষরিত এক চিঠিতে (স্মারক নং- ২৬৬, তারিখ-১০-০৪-২০১৪ ইং) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে চলতি শিক্ষাবর্ষেই শিক্ষার্থী ভর্তির যাবতীয়  পদক্ষেপ নেয়ার নির্দেশনা হিসেবেই ভর্তির প্রশাসনিক অনুমোদন দেয়া হয়েছে।

চিঠিতে ‘রাঙামাটি মেডিকেল কলেজে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে শিক্ষার্থী ভর্তি প্রসঙ্গে’ বলা হয়, উপযুক্ত বিষয়ে নির্দেশক্রমে রাঙামাটি মেডিকেল কলেজ, রাঙামাটিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সের ১ম বর্ষে ৫০ জন ছাত্রছাত্রী ভর্তির নিমিত্তে প্রশাসনিক অনুমোদন প্রদান করা হলো।’ জানা গেছে, রাঙামাটি সদর হাসপাতালের করনিক ইউনিট ভবনে মেডিকেল কলেজ-এর কার্যক্রম শুরু হবে। পরে পর্যায়ক্রমে একাডেমিক ভবনসহ অন্যান্য স্থাপনার কাজ শুরু হবে। প্রসঙ্গত, পার্বত্য চট্টগ্রামে একটি মেডিকেল কলেজ স্থাপনের দাবি দীর্ঘ ১০ বছরের। এই দাবির প্রেক্ষিতে  বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গত মেয়াদে রাঙামাটিতে মেডিকেল কলেজ স্থাপনের আনুষ্ঠানিক ঘোষণা দেন।

গত সরকারের মেয়াদের শেষের দিকে প্রধানমন্ত্রী রাঙামাটি সফর করে মেডিকেল কলেজের ফলক উন্মোচন করেন। এর আগে শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রাঙামাটি সফরে এসে রাঙামাটি মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য প্রাথমিকভাবে জায়গা নির্ধারণ করেন। কিন্তু কলেজ ক্যাম্পাসের জায়গা নিয়ে টানাপোড়েন এবং পাহাড়িদের একটি আঞ্চলিক রাজনৈতিক দলের বিরোধিতার কারণে মেডিকেল কলেজ স্থাপনে অনিশ্চয়তা দেখা দেয়। তবে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শিক্ষার্থী ভর্তির অনুমোদন এর মধ্য দিয়ে শুরম্ন হলো রাঙামাটিতে মেডিকেল কলেজ এর যাত্রা।

 

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে