Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-০১-২০১৪

রাজপথে নেমে এসেছেন সাধারণ মানুষ বিদ্যুৎ ও পানির দাবিতে উত্তপ্ত হয়ে উঠছে সিলেট

রাজপথে নেমে এসেছেন সাধারণ মানুষ
বিদ্যুৎ ও পানির দাবিতে উত্তপ্ত হয়ে উঠছে সিলেট

সিলেট, ১ মে- বিদ্যুৎ ও পানির দাবিতে উত্তপ্ত হয়ে উঠছে সিলেট। সিলেট নগরী ও শহরতলির বিভিন্ন এলাকায় বিদ্যুৎ ও পানির দাবিতে রাজপথে নেমে এসেছেন সাধারণ মানুষ। দু’দিন ধরে সিলেটের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ ও পানির দাবিতে সাধারণ মানুষ সড়ক অবরোধ করে রাখেন।
সিলেট শহরতলির শাহপরান বাজারে বিদ্যুতের দাবিতে শত শত মানুষ গত মঙ্গলবার সিলেট-তামাবিল সড়ক অবরোধ করেন। শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ না থাকায় জনতা রাজপথে নেমেছেন।
এ দিকে সিলেট শহরতলির টুকেরবাজার এলাকার হায়দরপুর গ্রামবাসী বিদ্যুৎ ও পানির দাবিতে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে রেখেছেন। একই দিন বিকেল ৫টা থেকে প্রায় এক ঘণ্টাব্যাপী এ অবরোধ চলে। অবরোধের কারণে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।
এ দিকে বিদ্যুতের দাবিতে নগরীর আম্বরখানা এলাকায় সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন এলাকাবাসী। গতকাল দুপুর ১২টায় আম্বরখানা পয়েন্টে টায়ার জ্বালিয়ে এ অবরোধ পালন করা হয়। প্রায় ২০ মিনিটের অবরোধে চারটি রাস্তায় যান চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
পরে সিলেট সিটি করপোরেশেনের প্যানেল মেয়র ও ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদীসহ বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় বিকেলের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেয়ার আশ্বাস দেয়া হয়। পরে অবরোধ তুলে নেয়া হয়।
অন্য দিকে বিদু্যুৎব্যবস্থা বিপর্যয়ে স্বাভাবিক জীবনযাপন কষ্টসাধ্য হয়ে পড়েছে সিলেটবাসীর। রোববার মধ্যরাত থেকে সোমবার মধ্যরাত পর্যন্ত টানা ২৪ ঘণ্টা বিদ্যুৎহীন সিলেট নগরী ও আশপাশের বিভিন্ন অঞ্চল। ফলে অন্তহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে সিলেটবাসীকে। ঝড়ে বিদ্যুৎব্যবস্থা ভেঙে পড়ার কারণে পানি সমস্যায়ও পড়তে হয়েছে নগরবাসীকে। সেই সাথে হাসপাতাল, শিাপ্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কাজ জেনারেটর-নির্ভর হয়ে পড়েছে। সন্ধ্যার পর থেকে কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হলেও তা মিনিট দশেক স্থায়ী ছিল।
সিলেট বিদ্যুৎ বিতরণ বিভাগ-২-এর নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম জানান, খাদিমপাড়া, শিবগঞ্জ এলাকায় বিদ্যুৎ সরবরাহের চেষ্টা চলছে। কালবৈশাখী ঝড়ে সিলেটের বিদ্যুৎব্যবস্থার বিপর্যয় ঘটে। ঝড়ের তাণ্ডবে সিলেটে বিদ্যুৎ বিতরণ বিভাগের তিনটি ইউনিট এলাকার সব ক’টি লাইন লণ্ডভণ্ড হয়ে পড়েছে। ফলে সহসাই এই বিপর্যয় কাটিয়ে ওঠা সম্ভব হচ্ছে না।
খোঁজ নিয়ে জানা গেছে, সিলেট নগরীর পাঠানটুলা, আখালিয়া, মিরাজাবাজার, শিবগঞ্জ, গোটাটিকর এবং শহরতলির শিববাড়ি, খাদিমপাড়া, খাদিমনগর, মেজরটিলা, টুকেরবাজার, বিমানবন্দর, সালুটিকরসহ বেশির ভাগ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

 

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে