Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.5/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-৩০-২০১৪

ধুনটে সিনেমার অশ্লীল পোস্টার অপসারণে মেয়রের অভিযান

ধুনটে সিনেমার অশ্লীল পোস্টার অপসারণে মেয়রের অভিযান

বগুড়া, ৩০ এপ্রিল- বগুড়ার ধুনট পৌর এলাকায় বিভিন্ন বাসা-বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠানসহ জনবহুল স্থানের দেয়ালে সাঁটানো অশ্লীল পোস্টার অপসারণে মেয়রের নেতৃত্বে এক বিশেষ অভিযান চালানো হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে অভিযান চলাকালে সিনেমা হলের এক পরিচালককে আটকের পর মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
সরেজমিন দেখা যায়, ধুনট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সম্মুখে অডিটোরিয়াম হলের দেয়ালে, ধুনট এন ইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের দেয়ালে এবং শহরের আবাসিক এলাকার প্রবেশ পথে বিভিন্ন প্রতিষ্ঠানের দেয়ালে সিনেমা প্রদর্শনীর প্রচারের জন্য নগ্ন ছবি সংবলিত পোস্টার লাগানো হয়েছে। এতে শিশু-কিশোর, টিন এজার তরুণ ও শিক্ষার্থীরা পোস্টারের ছবির প্রতি আসক্ত হচ্ছে। সিনেমা হল কর্তৃপক্ষ দর্শক টানতে এই নোংরা ব্যবস্থা করেছে। ধুনট শহরের ২টি সিনেমা হল রয়েছে। এর একটি হলে বর্তমানে ঠ্যাক বাজ এবং অন্য হলে গরম খবর নামের ছায়াছবি প্রদর্শিত হচ্ছে। ওই ২টি ছবির প্রচারে নগ্ন পোস্টার বিভিন্ন দেয়ালে সাঁটানো হয়েছে। এ বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ পৌরসভার মেয়রের নিকট আবেদন করেন। শিক্ষকদের আবেদনের প্রেক্ষিতে পৌরসভার মেয়র এজিএম বাদশাহ'র নেতৃত্বে নগ্ন পোস্টার অপসারণের অভিযান চালানো হয়। এ সময় তার সাথে ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওবাইদুল হক, প্রধান শিক্ষক মশিউর রহমান, অধ্যক্ষ বিকাশ চন্দ্র সাহা, সহকারী শিক্ষিকা জাহানারা বেগম, অভিভাবক সদস্য বাহাদুর আলী, আফছার আলী, মোশারফ হোসেন, আওয়ামী লীগ নেতা গোলাম ছোবাহান, আশিকুর রশিদ হেলাল, ধুনট প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলমসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। অভিযান চলাকালে ঝংকার সিনেমা হলের পরিচালক আল আমিনকে আটক করা হয়। পরে তার কাছ থেকে মুচলেকা লিখে নিয়ে ছেড়ে দেয়া হয়। এ বিষয়ে আল-আমিন জানান, সিনেমার কর্তৃপক্ষ ছবির রিলের সাথে প্রত্যেক হলে অশ্লীল পোস্টার পাঠান। আর হলের কর্মচারীরা এসব পোস্টার লাগায়। তবে এসব অশ্লীল পোস্টারগুলোর কোন সরকারি অনুমোদন নেই। তাই তিনি আর এ ধরনের পোস্টার দেয়ালে লাগাবেন না মর্মে মুচলেখা লিখে দিয়েছেন। পৌরসভার মেয়র এজিএম বাদশাহ্ বলেন, অশ্লীল পোস্টার দেখে সামাজিক অবক্ষয় বৃদ্ধি হওয়ার আশঙ্কার রয়েছে। এসব পোস্টার অপসারণে ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া সিনেমা হল কর্তৃপক্ষকে এ ধরনের পোস্টার না লাগানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে