Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯ , ২১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৩-২০১২

রিম’র সিইও হলেন থরস্টোন হেইন্স

রিম’র সিইও হলেন থরস্টোন হেইন্স
ঘুড়ে দাঁড়ানোর লক্ষে ব্ল্যাকবেরি স্মার্টফোন নির্মাতা রিসার্চ ইন মোশনের (রিম) প্রধান নির্বাহীর দায়িত্ব নিলেন কোম্পানির প্রধান অপারেটিং কর্মকর্তা থরস্টোন হেইন্স। এ ছাড়া বারবারা স্ট্যাইমিস্টকে চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছেন।
 মূলত অ্যাপল ও গুগলের প্রতিদ্বন্দ্বী হিসেবে চলতি বছর প্রতিযোগিতায় পিছিয়ে পড়ায় বিনিয়োগকারীদের ক্ষোভের মুখে নেতৃত্বে পরিবর্তন আনতে বাধ্য হয় ব্লাকবেরি।
 
রোববার কানাডার ওয়াটার লুতে রিমের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে ল্যাজারিডিস জানান, “বিশ্ব প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জনে শীর্ষ পদে রদবদল অত্যন্ত জরুরি হয়ে পড়ে। আর এটা করার জন্য এখনই উপযুক্ত সময়। এজন্য জিম এবং আমি পদত্যাগপত্র জমা দিয়েছি। ফলে এখন থেকে কোম্পানির প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করবেন হেইন্স।”
 
হেইন্স ২০০৭ সালে রিমে যোগ দেন। এর আগে তিনি সিমেন্স কমিউনিকেশনে কর্মরত ছিলেন। অপরদিকে ১৯৮৪ সালে রিম প্রতিষ্ঠা করেন মাইক ল্যাজারিডিস।
 
রোববার ব্যর্থতার দায়ে রিম’র প্রতিষ্ঠাতা মাইক ল্যাজারিডিস কো-চিফ এক্সিকিউটিভ ও অপর শীর্ষ কর্মকর্তা জিম ব্যালসিলি ব্লাকবেরির বাজার গবেষণা শাখার কো-চেয়ারম্যন পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ান।  মাইক ল্যাজারিডিস এতোদিন যৌথভাবে রিমের প্রধান নির্বাহী ও চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
 
প্রধান নির্বাহীর পদ ছেড়ে দেয়ায় রিমের প্রতিষ্ঠাতা ল্যাজারিডিস এখন থেকে কোম্পানির ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন। পদ রদবদলের কারণে জিল ব্যালসিলি কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য থাকলেও কোনো কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে