Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.4/5 (27 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৮-২০১৪

পদত্যাগ করলেন জাতীয় ক্রিকেট দলের কোচ

পদত্যাগ করলেন জাতীয় ক্রিকেট দলের কোচ

ঢাকা, ২৮ এপ্রিল- জাতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়ান কোচ শেন জারগেনসেন পদত্যাগ করেছেন।

সোমবার তিনি বিসিবিতে ই-মেইলযোগে পদত্যাগপত্র জমা দেন। বাংলাদেশ ক্রিকেট দলের সাম্প্রতিক হতাশাজনক নৈপূণ্যের কারণে সৃষ্ট সমালোচনার কারণেই জার্গেনসেন পদত্যাগ করেছেন বলে জানা গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গণমাধ্যম ও যোগাযোগ কমিটির প্রধান জালাল ইউনুস অবশ্য জানান যে পদত্যাগ করলেও জুন মাসে ভারতের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজকাল পর্যন্ত দায়িত্ব পালনের কথা জানিয়েছেন অস্ট্রেলিয়ান এ কোচ।

জালান ইউনুস বলেন, জার্গেনসন আবেগতাড়িত হয়েই এ সিদ্ধান্ত নিয়েছেন বলে আমরা বিশ্বাস করি। গত কিছুদিনে নতুন কোচ নিয়োগের ব্যাপারে গুঞ্জণ ছড়িয়ে পড়ে সর্বত্র। ফলে আবেগের বশবর্তী হয়েই জার্গেনসেন এ সিদ্ধান্ত নিয়েছেন। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সুস্থ হয়ে সিঙ্গাপুর থেকে ফিরলেই আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেবো।’

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি মাত্র সিরিজে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব সফলভাবে পালন করার পর ২০১৩ সালের ফেব্রুয়ারিতে জার্গেনসেন পুর্ণাঙ্গ কোচ হিসেবে নিয়োগ পান। ২০১৫ সালের বিশ্বকাপ পর্যন্ত তার মেয়াদকাল নির্ধারিত ছিল। কিন্তু চলতি বছরের শুরু থেকেই বাংলাদেশ ক্রিকেট দলের হতাশাজনক নৈপূণ্যে তার বিরুদ্ধে সমালোচনা দানা বেঁধে উঠছিলো।

বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। তবে চট্টগ্রামে তারা দ্বিতীয় টেস্টটি ড্র করতে সক্ষম হয়। এরপর তারা টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজেও হেরে যায়। তবে এ ম্যাচগুলোতে টাইগাররা প্রাণপণ লড়াই করে। কিন্তু এশিয়া কাপে ঘটে যায় আরেক বিপর্যয়। এখানে আফগানিস্তানের বিপক্ষে হেরে যাওয়ায় তুমুল সমালোচনা শুরু হয়। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে হংকংয়ের কাছে হেরে যাওয়ায় সে সমালোচনার বাঁধ ভেঙে পড়ে। এরপরই গুঞ্জণ ছড়িয়ে পরে, ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে বিসিবি আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতাসম্পন্ন নতুন কোচের সন্ধান করছে। বিশেষ করে ব্যাটসম্যানকেই এক্ষেত্রে বেশী প্রাধান্য দিচ্ছে বিসিবি- এমন খবরও প্রকাশিত হয়।

আগামী জুনের মাঝামাঝি সময়ে ভারতের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের আগে বিসিবি স্বল্পমেয়াদী হলেও নতুন ব্যাটিং, ফিল্ডিং, স্পিন বোলিং প্রভৃতির বিশেষজ্ঞ কোচ সন্ধান করছিলো।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে