Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১১ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৩-২০১২

আবার বাড়ছে স্বর্ণের দাম

আবার বাড়ছে স্বর্ণের দাম
মঙ্গলবার থেকে আবার বাড়ছে স্বর্ণের দাম। আজ থেকে ২২ ক্যারেট ভরিপ্রতি স্বর্ণের দাম হচ্ছে ৫৭ হাজার ৭৩৬ টাকা। এছাড়া ২১ ও ১৮ ক্যারেট এবং সনাতনী হিসেবে পরিচিত দেশি স্বর্ণের দামও ভরিপ্রতি এক হাজার ৫০ থেকে এক হাজার ৩০০ টাকা পর্যন্ত বাড়ছে। তবে রূপার দাম প্রতি ভরি এক হাজার ৫৭৪ টাকা অপরিবর্তিত আছে।
বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী সভায় রোববার স্বর্ণের দাম বাড়ানোর বিষয়ে আলোচনা হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার থেকে স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দেয় সমিতি। এরপর সোমবার রাতে এ-সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করে জুয়েলার্স সমিতি।
এর আগে ১৪ জানুয়ারি বাজুস সবধরনের স্বর্ণের দাম বাড়ায়। মঙ্গলবার থেকে কার্যকর হওয়া নতুন দাম অনুযায়ী: ২২ ক্যারেট ভরিপ্রতি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৫৭ হাজার ৭৩৬ টাকা; ২১ ক্যারেট প্রতি ভরি ৫৫ হাজার ১৭০ টাকা ও ১৮ ক্যারেট ৪৭ হাজার ২৯৭ টাকা। সনাতনী হিসেবে পরিচিত দেশি স্বর্ণের ভরি হচ্ছে ৩৬ হাজার ১৫৮ টাকা।
এদিকে স্বর্ণ ব্যবসায়ীরা জানিয়েছেন, প্রতি ভরি স্বর্ণের গয়না কিনতে ক্রেতাকে এখন গড়ে মজুরি হিসাবে চার হাজার টাকা এবং মূল্য সংযোজন কর হিসেবে ২ শতাংশ হারে অর্থ দিতে হয়। সেই হিসাবে ২২ ক্যারেট স্বর্ণের গয়নার দর পড়বে প্রতি ভরি প্রায় ৬২ হাজার ৮৯০ টাকা।
সোমবার পর্যন্ত ২২ ক্যারেট ভরিপ্রতি স্বর্ণের দাম ৫৬ হাজার ৪৫৩ টাকা; ২১ ক্যারেট প্রতি ভরি ৫৩ হাজার ৮৮৭ টাকা ও ১৮ ক্যারেট ৪৬ হাজার ১৮৯ টাকা এবং দেশি স্বর্ণের ভরি ৩৫ হাজার ১০৮ টাকায় বেচাকেনা হয়েছে।
সে হিসাবে ভরিপ্রতি ২২ ক্যারেটে দাম বেড়েছে এক হাজার ২৮৩ টাকা, ২১ ক্যারেটে এক হাজার ২৯৩ টাকা, ১৮ ক্যারেটে এক হাজার ১০৮ টাকা ও দেশি স্বর্ণে এক হাজার ৫০ টাকা।
বাজুসের সাধারণ সম্পাদক দেওয়ান আমিনুল ইসলাম জানান, ডলারের দাম বাড়ায় বাধ্য হয়েই স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সমিতি।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে