Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২৭-২০১৪

পশ্চিমাদের অপহরণের ডাক আল-কায়েদা প্রধানের

পশ্চিমাদের অপহরণের ডাক আল-কায়েদা প্রধানের

নিউইয়র্ক, ২৭ এপ্রিল- আমেরিকানসহ পশ্চিমা নাগরিকদের অপহরণের জন্য সহযোদ্ধাদের প্রতি আহ্বান জানিয়েছেন সন্ত্রাসী সংগঠন আল-কায়েদার প্রধান নেতা আইমান আল জাওয়াহিরি। এদের অপহরণ করলে কারাগারে আটক ‘যোদ্ধাদের’ মুক্তি মিলবে-এমন প্রত্যাশা থেকে এ আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার যুক্তরাজ্যভিত্তিক সংবাদ মাধ্যম স্কাই নিউজের খবরে বলা হয়, নিউইয়র্কের বিভিন্ন স্থাপনায় হামলার ষড়যন্ত্রে জড়িত থাকার দায়ে যুক্তরাষ্ট্রের কারাগারে বন্দি মিশরীয় নাগরিক ও আল-কায়েদা সদস্য ড. ওমর আবদেল-রহমানকে মুক্ত করার জন্য মূলত পশ্চিমাদের অপহরণের জন্য এ আহ্বান জানান জাওয়াহিরি।

ওয়েবসাইট মনিটরিং সংস্থা সাইট’র মতে, জাওয়াহিরি তার অডিও বার্তায় বলেছেন, ‘ড. ওমর আবদেল-রহমানসহ কারাবন্দি মুসলিমদের মুক্তি করতে আমি আল্লাহর সর্বোচ্চ সহযোগিতা কামনা করছি। আমি ‍আল্লাহর কাছে সহযোগিতা চাই যেন পশ্চিমা ও আমেরিকানদের অপহরণের বিনিময়ে আমরা আমাদের রাজবন্দিদের মুক্ত করতে পারি।’

জাতিসংঘ কার্যালয়সহ নিউইয়র্কের বিভিন্ন স্থাপনায় হামলার ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে আটক করে ১৯৯৫ সালে আবদেল-রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। ‘অন্ধ হুজুর’ নামে খ্যাত ওই মিশরীয় নাগরিক এখনও যুক্তরাষ্ট্রে কারাভোগ করছেন। এছাড়া, ১৯৯৩ সালে নিউইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে হামলার ষড়যন্ত্রে জড়িত থাকায় দোষী সাব্যস্তদের মধ্যেও অন্যতম তিনি।

জাওয়াহিরির এ অডিওবার্তা বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

তবে, যুক্তরাজ্যের আরেকটি বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এটা যে আল-কায়েদা প্রধানের বক্তব্য তার কোনো যথার্থতা মেলেনি, তবে তার স্বরের মতোই লাগছে।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে