Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ , ৬ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৩-২০১২

মন্ট্রিয়লে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্ম বার্ষিকী পালিত

মন্ট্রিয়লে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্ম বার্ষিকী পালিত
বাংলাদেশ জাতীয়তাবাদী দল কানাডা শাখার উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী তিনদিনের কর্মসূচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। এ উপলক্ষে মন্ট্রিয়লে কানাডা বিএনপির কার্যালয়ে পতাকা উত্তোলন ও রাত ১২ টা ১ মিনিটে শহীদ জিয়ার প্রতিকৃতিতে পুষ্পামাল্য অর্পণ করা হয়। প্রতিকৃতিতে কানাডা বিএনপির পক্ষে সভাপতি ফয়সল আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক আরমান মিঞা মাস্টার ও সহ-সভাপতি বজলুল হোসেন, জাসাস কেন্দ্রীয় কমিটির পক্ষে কেন্দ্রীয় নেতা এজাজ আফতাব তৌফিক, জিয়া পরিষদের পক্ষে প্রতিষ্ঠাতা সভাপতি মাহতাব উদ্দিন আহমেদ, যুবদলের পক্ষে কানাডা যুবদলের যুগ্ম সম্পাদক মকসুম তরফদার, যুবদল নেতা আখলাকুর রহমান আলমগীর, শ্রমিক দলের পক্ষে লিপন মোল্লা, ইকরাম উল্লা মামুন, কুইবেক প্রাদেশিক বিএনপির পক্ষে শাহজাহান শামীম ও মুহিম আহমেদ, মন্ট্রিয়ল সিটি বিএনপির পক্ষে আব্দুল হক, সেলিম রেজা, মহিলা বিএনপির পক্ষে বিএনপি নেত্রী সাথী মহিউদ্দিন, রোকেয়া খান পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় কানাডা বিএনপির বিপুল সংখ্যক নেতা কর্মী বিএনপির কার্যালয়ে উপস্থিত হন। পুষ্পমাল্য অর্পণ শেষে কানাডা বিএনপির সহ-সাধারণ সম্পাদক মুহিম আহমেদের পরিচালনায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্য দোয়া প্রার্থনা করা হয়।

২য় দিনের কর্মসূচিতে ২০ জানুয়ারি কানাডার প্রধান প্রধান শহরে জুম্মার নামাজের মসজিদগুলোতে দোয়া প্রার্থনা করা হয়।

৩য় দিনের কর্মসূচি হিসেবে ২১ জানুয়ারি কানাডা বিএনপির কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কানাডা বিএনপির সভাপতি ফয়সল আহমেদ চৌধুরী। সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আরমান মিঞা মাস্টার, জাসাস কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সদস্য এজ্যাজ আখতার তৌফিক, সহ-সভাপতি বহলুল হোসেন, জিয়া পরিষদের প্রতিষ্টাতা সভাপতি মাহতাব উদ্দিন আহমেদ।

সভাপতির বক্তব্যে কানাডা বিএনপির সভাপতি ফয়সল আহমেদ চৌধুরী বলেনÑ একটি দল বাকশাল প্রতিষ্ঠা করে একদলীয় শাসনে দেশকে দুর্ভিক্ষ-দুর্দশার মধ্যে ফেলেছিল ঠিক তখনি গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করে জাতিকে স্বাধীনভাবে বাঁচার সুযোগ করে দিয়েছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। বাংলাদেশের জনশক্তিকে রপ্তানি করে দেশের অর্থনীতিকে চাঙ্গা করেছিলেন এই মহান নেতা। তিনি ছিলেন জাতির প্রেরণার উৎস। তিনি আরো বলেনÑ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার যে ঘোষণা দিয়েছিলেন ঐ ঘোষণাটিতে সারা বিশ্ববাসীর কাছে স্বাধীনতার ঘোষণার মাধ্যমে তিনি স্বাধীনতা যুদ্ধের সাহায্য চেয়েছিলেন। তার এই আহবানে স্বাধীনতাযুদ্ধ শুরু হয়েছিল এবং বিদেশি রাষ্ট্রগুলো বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সাহায্যে এগিয়ে এসেছিল।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে