Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৩-২০১২

টরন্টোয় বিএনপি’র আয়োজনে শহীদ জিয়ার জন্মবার্ষিকী পালিত

টরন্টোয় বিএনপি’র আয়োজনে শহীদ জিয়ার জন্মবার্ষিকী পালিত
কানাডা বিএনপি’র উদ্যোগে মহান স্বাধীনতার ঘোষক এবং বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৬তম জন্মবার্ষিকী টরন্টোয় পালিত হয়েছে গত ২০ জানুয়ারী। এ উপলক্ষে ঐদিন সন্ধ্যা ৭টায় দলের নেতা-কর্মী, শুভানুধ্যয়ী ও তাঁর রাজনৈতিক মতাদর্শের অনুসারী বিভিন্ন স্তরের প্রবাসীদের উপস্থিতিতে এক বিশেষ দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয় বাংলাদেশী অধ্যুষিত ডেনফোর্থস্থ ঢাকা কনভিনিয়েন্ট সেন্টারে।
জাতীয়তাবাদী ছাত্রদলের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য এবং অন্টারিও বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি তারেক আলম বাবলু ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। শুরুতেই মীর কায়কোবাদ বাবলু পবিত্র কোরআন থেকে তর্জমাসহ  তেলাওয়াত এবং মহান নেতার রুহের মাগফিরাত ও দেশের আপামর মানুষের সার্বিক কল্যাণ কামনা করে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন। পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএপি নেতৃবৃন্দের মাঝে মোজাম্মেল এইচ খান, গোলাম মোহাম্মদ, রিয়াজ হাসান, শেখ এম এ মুতালিব, জাহাঙ্গীর হোসেন, আলী আহমেদ, শেখ হাসিব হোসেন, সিরাজুল হক মৃধা, খোকন রহমান, জাহিদ ওবায়েদ, জিয়ানি রাফি আন্নি, প্রকৌশলী শহীদউদ্দীন হিরণ, ইব্রাহিম খলিল, মুহাম্মদ তৌকির, হিমু খান, কানাডা যুবদল সভাপতি এম এ তারেক ও সাধারন সম্পাদক শরীফুল ইসলাম।
বক্তারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবনচরিত আলোচনা করতে গিয়ে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের সূচনায় তাঁর সাহসিক ঘোষনা, জেড ফোর্সের অধীনে মুক্তিসংগ্রাম, একনায়কতান্ত্রিক বাকশালের বিরুদ্ধে জাতীয়  ঐক্যর প্রতিষ্ঠায় বহুদলীয় গণতন্ত্রের পথ উন্মুক্তকরণ, সংবাদপত্রের স্বাধীনতা বিমুক্তকরণ, জাতি হিসেবে স্বকীয় রাজনৈতিক চেতনায় বাংলাদেশী জাতীয়তাবাদের উজ্জীবনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলগঠন, গণতান্ত্রিক পন্থায় রাষ্ট্রপতি নির্বাচিত হয়ে দক্ষিণ এশিয়ায় পারস্পরিক সহযোগিতামূলক আঞ্চলিক সহযোগিতাভিত্তিক সার্ক গঠন এবং মুসলিম উম্মাহসহ সারা বিশ্বে বাংলাদেশের আন্তর্জাতিক ভাবমূর্তি সমুজ্জ্বলে তাঁর ঐকান্তিক প্রচেষ্টা ও অতুজ্জ্বল ভূমিকার কথা স্মরণ করেন। তারা আরো বলেন, আওয়ামী দুঃশাসনে দেশ আজ মহাসংকটে উপনীত। অর্থনৈতিক মুক্তি, সাধারন মানুষের বাঁচার মৌলিক অধিকার সর্বত্র যথেচ্ছ দুর্নীতিতে বিস্মৃত। উপহাসপূর্ণ ‘ডিজিটাল বাংলাদেশ’ প্রতিষ্ঠার নামে দেশ হয়েছে ভারতের তাবেদার রাষ্ট্র। স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য বিএনপি’র স্বাধীন মতপ্রকাশ ও প্রতিবাদ আজ রাষ্ট্রীয় পুলিশ কর্তৃক প্রতিহত। নেতা-কর্মী পদদলিত এবং ক্রমাগত কারারুদ্ধ। প্রতিনিয়ত বিএনপি’র গণজোয়ারে শঙ্কিত শাসকগোষ্ঠি কল্পিত নানা খিস্তি-খেউরে ব্যস্ত। সুশাসন প্রতিষ্ঠার পরিবর্তে ক্ষমতা কুক্ষিগত করতে তত্ত্বাবধায়ক সরকার বিলোপ, নির্বাচন কমিশনের জন্য প্রহসনের সার্চ কমিটি গঠন এবং স্বাধীনতার অতন্দ্রপ্রহরী সেনাবাহিনীকে নিয়ে নতুন বিতর্ক সৃষ্টি বর্তমান সরকারের অভিনব কৌশলের অন্যতম। কিন্তু দেশের জনগণ এই সকল অপপ্রয়াস রুখতে বদ্ধপরিকর। অনুষ্ঠানটি পরিচালনায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন স্থানীয় বিএনপি নেতা হিমু খান। খবর প্রেসবিজ্ঞপ্তির।         

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে