Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২২-২০১২

রুশদি কাপুরুষ’ বললেন তসলিমা

রুশদি কাপুরুষ’ বললেন তসলিমা
অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে এবং নিরাপত্তাহীনতার কারণে ভারতের জয়পুরের সাহিত্য সম্মেলনে না আসায় লেখক সালমান রুশদীকে ‘কাপুরুষ’ বললেন বাংলাদেশের সমালোচিত লেখিকা তসলিমা নাসরিন।
 
সম্প্রতি তসলিমা সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে তিনি রুশদীর ব্যাপারে এই মন্তব্য করেন। তিনি লেখেন, “মোল্লাদের কাছে রুশদী ক্ষমা চেয়েছে, এরপর তার বিরুদ্ধে ফতোয়া জারির পর সে আবার নতুন করে ইসলাম ধর্মও গ্রহণ করেছে। এবার ভারত সফর বাতিল করে সে আবারো তার কাপুরুষত্বের প্রমাণ দিল।”
 
এদিকে রুশদীকে কাপুরুষ বলার পর বেশ চটেছেন ভারতীয় অভিনেতা অনুপম খের। তিনি তসলিমার টুইটের জবাবে লেখেন, “এই মন্তব্য এমন একজনের কাছ থেকে আসলো যে কিনা এ দেশের নাগরিক না, আশ্রিত একজন মানুষ!”
 
অনুপমের জবাবে তসলিমাও থেমে যাননি। তিনি এর জবাবে বলেন, “আপনার কী মনে হয়, যেসব লেখককে তাদের দেশ থেকে জোর করে বের করে দেয়া হয়েছে তাদের কি মত প্রকাশের কোনো অধিকার নেই? আপনার মতে কি তাদের সারা জীবন মুখ বন্ধ করে রাখা উচিত?”
 
এরপর উত্তপ্ত টুইটার অনুপমের আরো একটি মন্তব্যে চরম উত্তপ্ত হয়ে ওঠে। তিনি লেখেন, “আপনাকে তো মুখ বন্ধ রাখতে কেউ বলেনি। কিন্তু আপনি এখানে একজনের চরিত্রকে সবার সামনে বিচার করছেন, সালমান রুশদীকে সরাসরি কাপুরুষ বলছেন!”
 
তারপরই আরো একটি তোপ আসে তসলিমা নাসরিনের কাছ থেকে, “অনুপম খের, আমি কেন তাকে কাপুরুষ বলবো না, যদি আমার মনে হয় সে কাপুরুষের মতো কাজ করেছে? আপনি কি কখনো আপনার নিজস্ব চিন্তা বা মত সবার সামনে প্রকাশ করেন না?”
 
তসলিমার সেই মন্তব্যের পর অনুপম খের জবাবে আর কোনো টুইট করেননি। শেষ পর্যন্ত এই টুইট যুদ্ধের অবসান ঘটান তসলিমা নাসরিনই। তিনি অনুপম খেরকে উদ্দেশ্য করে একটাই টুইট করেন, লেখেন, “তোষামোদকারীদের মাথায় শুধুই গোবর!”

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে