Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-২০-২০১৪

পাহাড়ের প্রথম নারী চেয়ারম্যান

পাহাড়ের প্রথম নারী চেয়ারম্যান

রাঙামাটি, ২০ এপ্রিল- তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে রাঙামাটি জেলার বরকল উপজেলা পরিষদ থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মনি চাকমা। ক্ষমতাসীন দলের প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান সন্তোষ চাকমাকে পরাজিত করে বিজয় ছিনিয়ে এনেছেন তিনি। পার্বত্য চট্টগ্রামের প্রথম এবং একমাত্র নারী চেয়ারম্যানের খ্যাতি অর্জন করলেন এ সাহসী নারী।

পেশা জীবনের প্রথমে মনি চাকমা  ছিলেন একজন উন্নয়নকর্মী। এরপর সেখান থেকে তার রাজনীতির মাঠে নামা।

বছর কয়েক আগেও তিনি বেসরকারি উন্নয়ন সংগঠন ‘সোসাইটি ফর ইন্ডিজিনাস উইমেন প্রোগ্রেস (সুইপ)’-এর নির্বাহী পরিচালক ছিলেন। সারাদিন এনজিওর কাজ নিয়েই ব্যস্ত সময় কাটতো তার। ২০০৩ সালে তিনি নিজ উদ্যোগে প্রতিষ্ঠা করেন এ সংগঠনটি। কিন্তু ২০০৮ সালে তার ছোট ভাই নিখিলকে সংগঠনের দায়িত্ব দিয়ে দেন। এরপর তিনি পুরদমে রাজনীতিতে জড়িয়ে পড়েন।

মনি চাকমা বরকল উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে অংশ নিয়ে প্রবেশ করেন ভোটের মাঠে। কিন্তু সেইবার সামান্য ভোটের ব্যবধানে তিনি পরাজিত হন। তবে এতে তিনি দমে যাননি। গত পাঁচ বছর ধরেই রাজনীতির মাঠেই পড়ে ছিলেন। এ দীর্ঘ সময়ে তিনি রাজনীতিতে আরো বেশি সক্রিয় হয়ে উঠেন। নিজেকে ব্যস্ত রেখেছেন মিছিলে মিটিংয়ে। এসময়ের ভেতরে তিনি নিজেকে উপজেলা নির্বাচনের জন্য তৈরি করছিলেন। বাঘা বাঘা মনোনয়ন প্রত্যাশীদের পেছনে ফেলে ঠিকই আদায় করে নেন পাহাড়ের অন্যতম প্রধান আঞ্চলিক দল জনসংহতি সমিতির দলীয় সমর্থন। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাকে।

আশাবাদী মনি নির্বাচনে দাঁড়ানোর আগেই বলেছিলেন, তার স্বপ্ন বরকলবাসীর জন্য কিছু করার। সেই স্বপ্ন বাস্তবায়নের সুযোগ পেলে উজাড় করেই করবেন তিনি।

রাঙ্গামাটি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে