Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২১-২০১২

ইশরাকের দুই বোন থাকে পাকিস্তানে

ইশরাকের দুই বোন থাকে পাকিস্তানে
ঢাকা, ২১ জানুয়ারি: সেনাবাহিনীর অভ্যন্তরে বিশৃঙ্খলা ও অভ্যুত্থানের চেষ্টার অভিযোগে অভিযুক্ত প্রবাসী ব্যবসায়ী ইশরাক আহমেদ এইচএসসি পাশের পরই মাদকাসক্ত হয়ে পড়েন। তার গ্রামের বাড়ি নওগায় স্থানীয়রা সাংবাদিকদের কাছে এতথ্য জানান।
 
রাজশাহী ক্যাডেট কলেজের ছাত্র ইশরাক ১৯৮০ সালে এইচএসসি পাশ করেন। এরপরই তিনি নওগাঁয় ফিরে গিয়ে হেরোইন আসক্ত হয়ে পড়েন। একপর্যায়ে এর ব্যবসাও করেন।
 
১৯৮১ সালে ইশরাককে তার বাবা ন্যাপের নওগাঁ জেলার সাবেক সভাপতি এমএ রাকিব ঢাকা পাঠিয়ে দেন। বাবা রাকিব ১৯৭৭ সালে নওগাঁ পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি এখন কোনো ধরনের রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত নন।
 
ইশরাকের ভাই ইশতিয়াক আহমেদ অস্ট্রেলিয়া প্রবাসী। দুই বোন ইকু ও তনু পাকিস্তানে বসবাস করেন। মা উম্মে কুলসুম জান্নাতুন ফেরদৌস নওগাঁ সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন।
 
সেনাবাহিনীর সংবাদ সম্মেলনের তথ্যানুসারে, ব্যর্থ অভ্যুত্থানের সঙ্গে সরাসরি জড়িত মেজর জিয়া গত ১০ জানুয়ারি ইশরাকের সঙ্গে যোগাযোগ করেন। তিনি সম্ভবত এখন হংকংয়ে অবস্থান করছেন।
 
স্থানীয়রা জানান, স্বাধীনতা যুদ্ধের সময় ইশরাকদের নওগাঁ শহরের বাড়ি ‘দীন মঞ্জিল’ ভাড়া নেয় আফতাব নামের এক বিহারী ব্যাক্তি যিনি পরে নওগার আলবদর বাহিনীর প্রধান হন। পরে স্বাধীনতার পর আফতাব পাকিস্তানে পালিয়ে যান। তারপরও তার সঙ্গে ইশরাকদের পরিবারের বেশ ঘনিষ্ঠতা ছিল। সেই সূত্রেই ইশরাকের দুই বোন বিয়ের পর পাকিস্তানে চলে যান এবং সেখানেই বসবাস শুরু করেন। আফতাব তাদেরকে সহায়তা করেন।
 
প্রতিবেশীরা জানান, ইশরাকের বাবা বর্তমানের বেশিরভাগ সময়ই ঢাকা থাকেন।  বাবা রাকিব আহমেদকে একজন ভালো মানুষ হিসেবেই চেনে এলাকার বাসিন্দারা। তবে তারা ইশরাক সম্পর্কে শুধু জানে সে ঢাকায় ব্যবসা করে।
 
ইশরাক নওগাঁ আসা যাওয়া করলেও স্থানীয়দের সঙ্গে কোনো কথা বলতেন না। বাড়িতেই বেশিরভাগ সময় কাটাতেন। তার পরিবারের সদস্যরাও প্রতিবেশীদের সঙ্গে মিশতেন না।
 
স্থানীয়রা টেলিভিশনে ও সংবাদপত্রে পরিবেশিত খবর দেখেই ইশরাকে সেনা অভ্যুত্থানে জড়িত থাকার বিষয়টি জেনেছেন। তবে বেশ কিছু বাসিন্দা বিষয়টি বিশ্বাস করেননি। আবার অনেকেই তার রহস্যজনক চলাফেরার কারণে বিশ্বাসও করেছেন। 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে