Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৭-২০১৪

ক্রীড়াজগতে আবেদনময়ী ১০ নারী

ক্রীড়াজগতে আবেদনময়ী ১০ নারী

ক্রীড়াজগতে সেরা আবেদনময়ী ১০ জন নারীর একটি তালিকা দিয়েছে ডিবোম্ব এন্টারটেইনমেন্ট। শুধু খেলায় নয়, সৌন্দর্যেও তারা ক্রীড়াবিশ্ব মাতিয়ে রেখেছেন।

একনজরে জেনে যাক তাদের সম্পর্কে-
১. মিশেলি ওয়াটারসন : আবেদনময়ী নারী ক্রীড়াবিদের তালিকায় এক নম্বরে রয়েছেন যুক্তরাষ্ট্রের মিশেলি ওয়াটারসন। মূল নাম ওয়াটারসন হলেও ভক্তকুলে তিনি ‘কারাতে হটি’ নামে পরিচিত। মার্শাল আর্টে তার খ্যাতি দুনিয়াজোড়া। সম্প্রতি তিনি ইনভিকটা অ্যাটমওয়েট শিরোপা জিতেছেন। মডেল হিসেবেও তার খ্যাতি রয়েছে।


২. অ্যালেক্স মরগান :
যুক্তরাষ্ট্রের নারী ফুটবলার এবং অলিম্পিক স্বর্ণজয়ী অ্যালেক্স মরগান আবেদনময়ী নারীর তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন। তিনি শুধু খেলোয়াড়ই নন, একজন ভালো লেখকও। তার তিন খণ্ডের দ্য কিকস গ্রন্থটি নিউইয়র্ক টাইমস-এর বেস্ট সেলার তালিকার শীর্ষে রয়েছে।


৩. মারিয়া শারাপোভা :
কে না জানে তার নাম! রাশিয়ার এই টেনিস সুন্দরী শুধু খেলার জাদুতে নয়, সৌন্দর্যেও ক্রীড়াভক্তদের কাছে ভীষণ প্রশংসিত। নারী টেনিস অ্যাসোসিয়েশনের র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে রয়েছেন তিনি। শারাপোভা ২৯তম ডব্লিউটিএ শিরোপা লাভ করেন।


৪. লরিন ঈগল :
অস্ট্রেলিয়ার এই ক্রীড়া সুন্দরী একই সঙ্গে তিন গুণে গুণান্বিত। ওয়াটার স্কিইংয়ে তার রয়েছে বিশ্বসেরার শিরোপা। তা ছাড়া, তিনি একজন বক্সার। মডেলিংয়েও তার সরব উপস্থিতি দেখা যায়। আর এরই মধ্যে তিনি আবেদনময়ী সুন্দরী হিসেবেও নিজের পরিচয় নির্মাণে সফল হয়েছেন।


৫. কায়লিন কাইল :
নারী ফুটবলজগতে তার নামটি শোনা যায়। তিনি কানাডার জাতীয় নারী ফুটবল দলের শক্তিশালী মিডফিল্ডার। মাঠে তার উপস্থিতি দর্শকদের বাড়তি আনন্দ দেয় বৈকি।


৬. কিরা কোরপি :
ফিনল্যান্ডের স্কেটার কিরা কোরপি। জাতীয় পর্যায়ের সেরার মুকুট রয়েছে তার। তিনবার ইউরোপীয় চ্যাম্পিয়ন হয়েছেন। ২৫ বছর বয়সী কিরা কোরপি বিশ্বের ক্রীড়াজগতে সৌন্দর্যের জন্যও সমাদৃত।


৭. কানডেস পারকার :
আমেরিকার বাস্কেটবল কোর্টে তার দাপুটে উপস্থিতি। ছিপছিপে গড়নের কানডেস পারকার মাঠে খুবই ক্ষিপ্র ও দুরন্ত। অসংখ্য শিরোপা জুটেছে তার কপালে, সেই সঙ্গে ভক্তদের ভালোবাসা।


৮. মিশেলি জেনেকি :
অস্ট্রেলিয়ার দৌড়ের মাঠে তার দৌরাত্ম্য। তবে দৌড়ে যত না বেশি জনপ্রিয় তার চেয়ে বেশি জনপ্রিয় দৌড়ের আগ মুহূর্তে তার কোমর দোলানি নাচে।


৯. ভেনাস উইলিয়ামস :
পেশাদার টেনিসে নারীদের মধ্যে কয়েকবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন ভেনাস উইলিয়ামস। ‘কৃষ্ণ সুন্দরী’ নামে সমধিক পরিচিত আমেরিকার এই জনপ্রিয় টেনিস তারকা। কৃষ্ণাঙ্গ নারী হিসেবে তিনিই প্রথম বিশ্ব টেনিসের চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করেছেন।


১০. মাও আসাদা :
জাপানের জনপ্রিয় ফিগার স্কেটার মাও আসাদা। তিনি একাধারে তিনবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। তার এই অনবদ্য কীর্তি শুধু জাপানে নয়, এশিয়ার জন্যও প্রথম।

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে