Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১০ জুলাই, ২০২০ , ২৬ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (123 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৫-২০১৪

পৃথিবীতে সবচাইতে শান্তিপূর্ণ যে সাতটি দেশ

সকালে বাসা থেকে বের হয়ে কর্মক্ষেত্রে যাওয়ার সময় জ্যামের মধ্যে বসে থেকে কিংবা বাজারে জিনিসপত্রের দাম দেখে যে কেউ মন মেজাজ খারাপ করে বলবেন- এই দেশে একবিন্দু পরিমাণে শান্তি নেই! আর এই কথার সাথে অনেকেই একমত হবেন। আবার অনেকের কাছেই দিন যেমনই হোক না কেন, রাতে বিছানায় গা এলিয়ে শোয়ার পর বলবেন, ‘আহ! কি শান্তি’। তাহলে শান্তি জিনিসটি আসলে কী? কেন এবং কোন কোন কারনে আমরা শান্তিতে থাকি এবং কোন কোন কারনে আমরা অশান্তিতে থাকি?

পৃথিবীতে সবচাইতে শান্তিপূর্ণ যে সাতটি দেশ

এই সব শান্তি ও অশান্তির ধরণ নিয়ে কাজ করে ‘ইন্সটিটিউট অফ ইকোনোমিক পিস’। তারা সকল দিক বিবেচনা করে ও জরিপের মাধ্যমে নির্বাচন করেন বিশ্বের শান্তিপূর্ণ দেশগুলো। তাদের জরিপে পাওয়া বিশ্বের সব চাইতে শান্তিপূর্ণ ৭ টি দেশ নিয়ে আমাদের আজকের ফিচার।

ডেনমার্ক
বিশ্বের সব চাইতে শান্তিপূর্ণ দেশগুলোর মধ্যে প্রথমে রয়েছে ডেনমার্ক। এই দেশের মানুষগুলোর মধ্যে শান্তির প্রথম ও প্রধান কারণ হিসেবে গবেষকরা বলেন ‘ডেনমার্কের লোকজন কখনোই যুদ্ধ বিদ্রোহে যান না, তাদের প্রথম এবং প্রধান লক্ষ্য নিজেদের অর্থনৈতিক দিক’। এছাড়াও ডেনমার্কের মানুষগুলো অনেক বেশি বন্ধুভাবাপন্ন ও সহযোগী মনোমানসিকতা সম্পন্ন


নরওয়ে

গ্লোবাল পিস ইনডেক্স অনুযায়ী নরওয়ে অনেক বেশি শান্তিপূর্ণ একটি দেশ। এই দেশে অপরাধীর সংখ্যা কম এবং অন্যান্য অনেক দেশের তুলনায় এই দেশে অপরাধের সংখ্যা অনেক কম। থাকার জন্য বেশ নিরাপদ এই জায়গার মানুষজন অনেক বন্ধুভাবাপন্ন। যার কারনে এই দেশটি রয়েছে ২য় স্থানে।


সিঙ্গাপুর

সিঙ্গাপুরের সিকিউরিটি সিস্টেম এবং জননিরাপত্তা সবার প্রথমে আসে। এই দেশ অন্যান্য যে কোনো দেশের তুলনায় প্রায় ৯০% নিরাপদ থাকার জন্য বলে গ্লোবাল পিস ইনডেক্স হতে জানা যায়। এই দেশটি ইউনাইটেড নেশনের সাথে একযোগে কাজ করে, আর তাই অর্থনৈতিক দিক থেকেও এই দেশটি উন্নত।


স্লোভানিয়া

অসাধারণ সুন্দর এই ইউরোপের দেশটি বিশ্বের সব চাইতে শান্তিপূর্ণ দেশ হিসেবে অনেক বেশি জনপ্রিয়। এই দেশটি রাজনৈতিক যে কোনো ধরনের ঝামেলামুক্ত। এই দেশে অনেক কম অপরাধ সংঘটিত হওয়ার রেকর্ড রয়েছে বিধায় থাকার জন্য বেশ নিরাপদ এই দেশটি।


সুইডেন

স্ক্যান্ডিনেভিয়ান দেশগুলোর মধ্যে সুইডেন সব চাইতে সুন্দর এবং শান্তিপূর্ণ একটি দেশ। এই দেশটি ইউরোপের সব চাইতে বড় অস্ত্র সরবরাহকারী দেশ হওয়া সত্ত্বেও এই দেশটির রয়েছে অনেক কম অপরাধের রেকর্ড। এবং যুদ্ধ বিদ্রোহেও এই দেশটি বেশ পিছিয়ে রয়েছে।


আইসল্যান্ড

অসাধারণ ঐতিহ্যবাহী এই দেশটির রয়েছে সব চাইতে কম অপরাধীর রেকর্ড। এবং এই দেশটি পর্যটনের জন্য বেশ ভালো একটি স্থান বিধায় প্রচুর টুরিস্ট এই দেশে যান। তাদের জরিপে জানা যায় আইসল্যান্ডের অধিবাসী বেশ শান্তিপ্রিয় এবং সহযোগী মানসিকতা সম্পন্ন।


বেলজিয়াম

বেলজিয়াম অর্থনৈতিক ভাবে বেশ স্বাবলম্বী একটি দেশ। যখন পুরো বিশ্বের অর্থনৈতিক বিপর্যয় ঘটে ২০০৮-২০১১ সালের মধ্যে, তখনও বেলজিয়ামের অর্থনৈতিক অবস্থার ওপর প্রভাব পড়েনি।

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে