Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (79 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৫-২০১৪

বৈশাখি উপলক্ষে কাতারে চট্রগ্রাম সমিতির ঐতিহ্যবাহি মেজবান অনুষ্ঠিত

আনোয়ার হোসেন মামুন


বৈশাখি উপলক্ষে কাতারে চট্রগ্রাম সমিতির ঐতিহ্যবাহি মেজবান অনুষ্ঠিত

দোহা, ১৫ এপ্রিল- চট্টগ্রামের মানুষ ভোজন রসিক হিসেবে পরিচিত তারা যেমন নিজেরা খেতে পছন্দ করেন, তেমনি অতিথি আপ্যায়নেও সেরা চট্টগ্রামের মেজবান হচ্ছে তার বড় উদাহরন। গোশত আর সাদাভাতের গণভোজ, চট্টগ্রামের দীর্ঘদিন ধরে লালিত ও পালিত এই ঐতিহ্যের পোষাকি নাম ঐতিহ্যবাহি চট্টগ্রাম সমিতির মেজবান। সুদূর দোহা,কাতারে প্রবাসে থেকেও শত ব্যস্ততায় চট্টগ্রামবাসীরা ভুলতে পারেননি তাদের সংস্কৃতি ও সোনালি ঐতিহ্যের এই অবিচ্ছেদ্য বিষয়টি। গত ১১ এপ্রিল ২০১৪ শুক্রবার তাই কাতারে বসবাসরত চট্টগ্রামবাসীর জন্য মেজবান আয়োজন করেছিল চট্টগ্রাম সমিতি কাতার। রাজধানী দোহা এবং আশেপাশের অঞ্চল থেকে পরিবার এবং বন্ধুবান্ধব নিয়ে ছুটে এসেছেন চট্টগ্রামের মানুষ। প্রাণখোলা আড্ডা আর চট্টগ্রাম সমিতির বষপূতি অনুষ্ঠান উপলক্ষে চট্রগ্রাম সমিতির ঐতিহ্যবাহি মেজবান ও মিলন মেলার আগত অতিথিদের পদচারণায় মুখরিত ছিল .আল শামাল সিটি পার্ক গাডেন. এর ভেতর ও বাহির আঙিনা।

চট্টগ্রাম সমিতির সভাপতি সফিকুল ইসলাম তালুকদার বাবু ও সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ এতে সবাইকে স্বাগত জানান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্রগ্রাম সমিতি ঢাকার সভাপতি লায়লা সিদ্দিকী,কাতারে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত সৈয়দ মাসুদ মাহমুদ খন্দকার,সহ সভাপতি রেজাউল হক চৌধুরী মোস্তাক ও সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন খান,বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব সফিউল আজিম,কাতার সরকারের ও চট্রগ্রাম সমিতি উপদেষ্টা ড.হাবিবুর রহমান,উপদেষ্টা ওমর ফারুক চৌধুরী,উপদেষ্টা নুরুল মোস্তফা খোকন,উপদেষ্টা রফিকুল ইসলাম হেলাল,উপদেষ্টা সামসুল আলম,উপদেষ্টা আনোয়ার শাহ্‌,উপদেষ্টা আব্দুল কাদের ইসমাইল,উপদেষ্টা নুরুল আলম,উপদেষ্টা অধ্যক্ষ জসিম উদ্দীন,উপদেষ্টা এইচ এম ইব্রহিম,উপদেষ্টা শাহাদাত হোসেন নাছের,উপদেষ্টা দৌলত হোসেন,উপদেষ্টা তড়িৎ বাবু,উপদেষ্টা মোঃ রশিদ চৌধুরী,উপদেষ্টা লেয়াকত আলী খান,উপদেষ্টা আবুল মুনচুর,উপদেষ্টা মোঃ এয়াকুব,সিনিয়র সহ-সভাপতি মোসলেম উদ্দিন, সহ-সভাপতি ফৌরদোস আলম চৌধুরী,সহ-সভাপতি কাজী হাসান বিল্লা,সহ-সভাপতি আতিকুল মাওলা মিটু,সহ-সভাপতি শাহনেওয়াজ চৌধুরী,সহ-সভাপতি আব্দুল আল মঞ্জুর,সহ-সভাপতি মোঃ আলমগীর,সহ-সভাপতি মোঃ আলী,সাংগঠনিক সম্পাদক কাজী আশরাফ হোসাইন,সহ সাংগঠনিক সম্পাদক শেখ জয়লাল।

স্বেচ্ছাসেবক হিসেবে যারা সক্রিয় ছিলেন,অথ সম্পাদক কামাল পাশা,প্রচার সম্পাদক আনোয়ার হোসেন মামুন,সহ-প্রচার সম্পাদক ইউসুফ নবী,সহ সাংস্কৃতিক সম্পাদক রিয়াদ হোসেন আরিফ,সদস্য আমিরাজ,সদস্য ফরিদুল আলম,সদস্য রিফাত খান,সদস্য জাহেদুল ইসলাম,সদস্য মোকারম হোসেন জিকু, সদস্য মোঃ ইদ্রিছ,সদস্য সাজ্জাদ,সদস্য জয়নাল শক্তি,আব্দুল মোবিন । আরো উপস্থিত ছিলেন কাতারের সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন,বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

কাতারে থাকা বাংলাদেশী সঙ্গীতশিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন এবং অন্যান্য সাংস্কৃতিক ব্যক্তিত্বরা এতে অংশ নিয়েছেন এবং নানা আয়োজনে দর্শকদেরকে মুগ্ধ করেছেন। মেধাবী ছাত্র ও খেলোয়ারসহ নানা ক্যাটাগরিতে আয়োজিত প্রতিযোগিতায় উত্তীর্ণদের মধ্যে এসময় পুরস্কার বিতরণ করা হয়।

কাতার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে