Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৪ এপ্রিল, ২০২০ , ২১ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-১৪-২০১৪

লোকনাট্য চিন্তার খোরাক যোগায়

লোকনাট্য চিন্তার খোরাক যোগায়

রাজশাহী, ১৪ এপ্রিল- বাঙালির হাজার বছরের ঐতিহ্য বাংলা লোকনাট্য। এসব নাটক আমাদের চিন্তার খোরাক যোগায়, শাণিত করে চেতনাকে। তাই আমাদের সামাজিক ও রাজনৈতিক জীবনে যতটুকু সততার অভাব রয়েছে তা দূর করতে বেশি বেশি লোকনাট্য চর্চার বিকল্প নেই।

রাজশাহীর পুঠিয়া রাজবাড়ী মাঠে ১১ তম বাংলা লোকনাট্য উৎসবে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এসব কথা বলেন।

তিনি বলেন, রাজশাহীর পুঠিয়া, দূর্গাপুর, তাহেরপুর ও বাগমারা একসময় সন্ত্রাসীদের অভয়ারণ্য ছিল। বিগত ও বর্তমান আওয়ামী লীগ সরকারের কঠোর পদক্ষেপের ফলে বর্তমানে এ অঞ্চলে জীবন-যাত্রার স্বাভাবিক পরিবেশ ফিরে এসেছে।

অনুষ্ঠানে ভণ্ড ধর্ম ব্যবসায়ী ও ঐতিহ্যবাহী যাত্রার নামে অশ্লীল বিনোদন হতে দূরে থাকার জন্য সবার প্রতি আহ্বান জানান শাহরিয়ার আলম।

বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন রাজশাহীর পুঠিয়া দুর্গাপুর আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক হাসান আজিজুল হক, নওগাঁর আত্রাই-রানীনগরের সংসদ সদস্য ইস্রাফিল আলম প্রমুখ।

অধ্যাপক হাসান আজিজুল হক বলেন, বাঙালি সংস্কৃতির মতো এত মানবিক সংস্কৃতি আর কোনো জাতির নেই। কেউ পর নয়, তুমি এসো আমার বুকে- এ কথা শুধুমাত্র বাঙালিই বলতে পারে।

পুঠিয়া উপজেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহযোগিতায় পুঠিয়া থিয়েটার ১৩, ১৪ ও ১৫ এপ্রিল তিন দিনব্যপী লোকনাট্য উৎসবের এ আয়োজন করেছে।

 

রাজশাহী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে