Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-১৩-২০১৪

চার কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলার অনুমোদন

চার কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলার অনুমোদন

ঢাকা, ১৩ এপ্রিল- ভুয়া চলতি ও ঋণ হিসাব খুলে জালিয়াতির আশ্রয় নিয়ে সাড়ে ৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দি ওরিয়েন্টাল ব্যাংকের চার কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে কমিশনের নিয়মিত বৈঠকে এ মামলার অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই মামলাটি দায়ের করা হবে।

অভিযুক্তরা হলেন : সাবেক ওরিয়েন্টাল ব্যাংকের প্রধান কার্যালয়ের প্রাক্তন সিনিয়র অ্যাসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (এসএভিপি) মো. মঞ্জুরুল আলিম, কারওয়ান বাজার শাখার প্রাক্তন ম্যানেজার ও এভিপি মো. তারিকুল ইসলাম খান, একই শাখার প্রাক্তন ম্যানেজার ও এসএভিপি মুশতাক আহমদ, ব্যাংকের প্রধান কার্যালয়ের এফসিডি শাখার প্রাক্তন অ্যাসিসট্যান্ট এক্সিকিউটিভ অফিসার সাইফুল আজিজ পাভেল ও কুমিল্লা জেলার কোতোয়ালি থানার দারোগাবাড়ী গ্রামের এ এম মাহবুবুল আনাম।

দুদক সূত্র জানায়, অভিযুক্তরা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করে মেসার্স অরবিট ইন্টারন্যাশনালের নামে ভুয়া চলতি ও ঋণ হিসাব খুলে মোট ৭ কোটি ৫০ লাখ ৮৪ হাজার ৬৩৪ টাকা আত্মসাৎ করেন। এখানে ইন্টার ব্রাঞ্চ ক্রেডিট অ্যাডভাইস (আইবিসিএ) বিপরীতে ৫ কোটি ৪৫ লাখ ৭৫ হাজার টাকা ও মঞ্জুরীকৃত ঋণ ছাড়াও ভুয়া ঋণ হিসাবের বিপরীতে ব্যাংকের পাওনা ২ কোটি ৫ লাখ ৯ হাজার ৬৩৪ টাকা রয়েছে।

অর্থ আত্মসাতের এ অভিযোগ দুদকের অনুসন্ধানে প্রমাণিত হওয়ায় দ-বিধির ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/৪৭৭(এ)/৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলাটি অনুমোদন দেওয়া হয়।

আইন-আদালত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে