Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৫ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.2/5 (34 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১২-২০১৪

বিবাহ-বহির্ভূত যৌনতায় জড়ালে নারীর মৃত্যুদণ্ড!

বিবাহ-বহির্ভূত যৌনতায় জড়ালে নারীর মৃত্যুদণ্ড!

নয়াদিল্লী, ১২ এপ্রিল- দলীয় প্রধানের পর ভারতের সমাজবাদী পার্টির (এসপি) আরেক নেতা ধর্ষণের সাজা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। আবু আজমি নামের ওই নেতা বলেছেন, কোনো নারী বিবাহ-বহির্ভূত যৌন সম্পর্কে জড়ালে তার ফাঁসি হওয়া উচিত। এমনকি ধর্ষিতার ক্ষেত্রেও একই শাস্তি প্রাপ্য। উত্তর প্রদেশের ক্ষমতাসীন দল এসপির প্রধান মুলায়ম সিং যাদব গত বৃহস্পতিবার ধর্ষণকে ছেলেদের ‘ছোট্ট ভুল’ বলে মন্তব্য করেন। তিনি ধর্ষণের সাজা মৃত্যুদণ্ডেরও বিপক্ষে।

আজমির বরাত দিয়ে গত বৃহস্পতিবার একটি খবর ছাপায় ভারতীয় পত্রিকা মিড-ডে। এতে আজমি বলেন, ‘ইসলামে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড। কিন্তু আমাদের এখানে কেবল পুরুষকেই শাস্তি পেতে হয়। আর দোষ থাকলেও নারীদের কিছুই হয় না।’ তিনি আরো বলেন, ‘ভারতে যদি আপনি অনুমতি সাপেক্ষে কারো সঙ্গে যৌন সম্পর্কে জড়ান, সমস্যা নেই। কিন্তু ওই ব্যক্তিই যদি অভিযোগ করে বসে, তাহলে সমস্যা। বর্তমানে অহরহ এমন ঘটনা ঘটছে। অনেক নারী বিনা কারণেই এখন ধর্ষণের অভিযোগ তোলে। ধর্ষণের অভিযোগ উঠলে ইসলামের বিধান অনুযায়ী বিচার হওয়া উচিত। পুরুষ ও নারী- দুজনেই মৃত্যুদণ্ড প্রাপ্য।’

এর আগে গত মঙ্গলবার দলীয় প্রধান মুলায়ম সিং যাদব মন্তব্য করেন, ধর্ষণের সাজা মৃত্যুদণ্ড হওয়া উচিত নয়। মুম্বাইয়ে আলোকচিত্রী গণধর্ষণকাণ্ডে অভিযুক্তদের মৃত্যুদণ্ড দেওয়ার বিষয়ে উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মুলায়ম বলেন, ছেলেদের ‘ছোট্ট ভুলের’ সাজা কি ফাঁসি হওয়া উচিত? তিনি আরো বলেন, ক্ষমতায় গেলে এ আইন বদলাতে চান তাঁরা। তাঁর এ মন্তব্যে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে মুলায়মের কড়া সমালোচনা করেছে ক্ষমতাসীন দল কংগ্রেস।
২০১২ সালের ১৬ ডিসেম্বর দিল্লিতে চলন্ত বাসে গণধর্ষণের শিকার মেডিক্যাল শিক্ষার্থী ‘নির্ভয়া’র পরিবার মুলায়মের মন্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে। নির্ভয়ার বাবা বলেন, তাঁর (মুলায়ম) মতো বর্ষীয়ান নেতার মুখে এমন মন্তব্য মানায় না। তাঁদের মতো নেতার কারণেই দেশে নারী নির্যাতন বাড়ছে। এঁদের নির্বাচনে জিতিয়ে ক্ষমতায় পাঠানো উচিত নয়।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে