Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৮-২০১২

কানাডা বিএনপির সাথে টেলি কনফারেন্সে হান্নান শাহ

কানাডা বিএনপির সাথে টেলি কনফারেন্সে হান্নান শাহ
বিএনপির কানাডা শাখার সেন্ট্রাল অফিস মন্ট্রিয়ল নগরীতে উদ্বোধনকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হান্নান শাহ তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে প্রবাসীদের দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। ১৪ জানুয়ারি এক টেলি কনফারেন্সে তিনি বলেন, বর্তমান সরকার নীল নকশার নির্বাচন করার জন্য তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাতিল করেছে। সরকার হত্যা, গুম, সন্ত্রাস করে বাকশালী কায়দার নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকতে চায়। জনগণের ইচ্ছার সরকার তারা প্রতিষ্ঠিত করতে চায় না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ’৯০-এর গণঅভ্যুত্থানের পর নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা কায়েম করে দেশের জনগণের ভোটের অধিকার নিশ্চিত করেছিলেন। এ অধিকার ফিরিয়ে আনার জন্য মইন-ফখরুদ্দিন সরকার ব্যবস্থার বিরুদ্ধে কানাডা বিএনপি যেভাবে আন্দোলন করেছিল ঠিক সেভাবেই আন্দোলন গড়ে তুলতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কানাডা বিএনপির সভাপতি ফয়সল আহমেদ চৌধুরী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কানাডা বিএনপির সাধারণ সম্পাদক আরমান মিয়া মাস্টার, জাসাস কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদ সদস্য এজাজ আখতার তৌফিক, জিয়া পরিষদ কানাডা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি মাহতাব উদ্দিন আহমেদ, কানাডা বিএনপির সহ-সাধারণ সম্পাদক মুহিম আহমেদ, কানাডা বিএনপি নেতা-আখলাকুর রহমান আলমগীর, শাহজাহান শামীম, জয়নাল আবেদিন জামিল, জাহাঙ্গীর আলম, মোহাম্মদ ইকরাম উল্লাহ মামুন, মোহাম্মদ জিল্লুর রহমান, মোহাম্মদ মুজিব আলম, মোহাম্মদ কাজী রাহী হাসান, শহীদ ব্যাপরী, জামাল উদ্দিন, লুত্ফুর রহমান, মোহাম্মদ হামিদুর রহমান, জুয়েল রানা, সেলিম লিব্রা খান প্রমুখ।
সভাপতির ভাষণে ফয়সল আহমেদ চৌধুরী বলেন, বর্তমান সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। মিথ্যা মামলা, খুন, গুম, সন্ত্রাস সৃষ্টি করে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে—যার জন্য আমাদের অনেক নেতাকর্মীর দেশ ত্যাগ করতে হয়েছে। এরই মধ্যে সাংবাদিক কামরুজ্জামান, বিএনপি নেতা বাশার মানিক, লিপন মোল্লা, সেলিম রেজা, শাহেদ শরীফ সনেট, মোহাম্মদ হামিদুর রহমান, ইকবাল হোসাইন, আল কায়সার ইকবাল, আবদুর রহমান, মিজানুর রহমান, ইকরাম উল্লাহ মামুন দেশ ছেড়ে আসার পরও তাদের পরিবারের ওপর অমানুষিক নির্যাতনের কাহিনী শুনতে পাচ্ছি। তাই বর্তমান সরকারের ফ্যাসিস্ট চেহারা বিশ্ববাসীর কাছে তুলে ধরতে হবে, এবং তত্ত্বাবধায়ক সরকারের পক্ষে জনমত সৃষ্টি করতে হবে। গত মাসে অটোয়ায় কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডিজি ও বাংলাদেশবিষয়ক কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিষয়ে ফলপ্রসূ আলোচনায় কানাডার কর্তৃপক্ষ বলেন, কানাডা সরকার একটি স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায়। যে নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে