Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০ , ২৩ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 2.8/5 (149 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১২-২০১৪

যৌনক্রিয়ার পর সঙ্গী বুঝতে পারে শয্যাসঙ্গী তৃপ্ত কিনা

যৌনক্রিয়ার পর সঙ্গী বুঝতে পারে শয্যাসঙ্গী তৃপ্ত কিনা

যৌনক্রিয়ার পর দুজন সঙ্গীই বুঝতে পারে তার শয্যাসঙ্গী তার সঙ্গে শুয়ে তৃপ্ত কিনা। এবিষয়,কোনও সঙ্গীরই বিছানায় অভিনয়ের প্রয়োজন নেই, বলছে এক গবেষণা। এই গবেষণা থেকে জানা গেছে, এবিষয় উভয় পুরুষ এবং নারী দুজনেরই যথেষ্ট ভালো বোঝার ক্ষমতা আছে। এই গবেষণরা এক গবেষক ইরিন ফলিস মনে করেন, দুজন সঙ্গী যদি তাদের মধ্যে যৌনকর্ম নিয়ে খোলাখুলি আলোচনা করে বা সেক্স করার আগে এবিষয় বিস্তারিত কথা বলে, তাহলে দুজনেই বুঝতে পারে বিছানায় তারা একে অপরকে যৌনতৃপ্তি দিতে পারছে কিনা।

এই গবেষণার আর এক প্রফেসর উজমা এস.রহমান মনে করেন, যদি যৌনতা নিয়ে খোলাখুলি আলোচনা করতে দুজন সঙ্গীর অসুবিধে থাকে, তাহলেও একে অপরের মন বুঝে বিছানায় তারা তার সঙ্গীকে যৌনতৃপ্তি দিতে পারছে কিনা বুঝতে পারে।এই গবেষণাটি করা হয়েছিল ৮৪জন যুগলের মধ্যে। প্রত্যেক যুগলের কাছ থেকে আলাদা করে জানতে চাওয়া হয়েছিল, তাদের সম্পর্কের প্রতি বিশ্বাসযোগ্যতা,সম্পর্ক নিয়ে তৃপ্তি, যৌনতৃপ্তি এবং যৌনতা নিয়ে আলোচনা করার ক্ষমতা।

তাদের সাথে কথা বলে গবেষক ইরিন বুঝতে পেরেছে প্রত্যেক যুগলের আলাদা একটা যৌনতৃপ্তি আছে। প্রত্যেকেই নিজের মনে আলাদা করে যৌনকর্ম সম্পর্কে কিছু কথা লিখে রাখে। সেভাবে সেক্স করে যদি তারা তৃপ্তি পায়, তাহলে সেই একইভাবে তারা সেক্স করে। আবার অনেকে বিভিন্নভাবে যৌনকর্ম করে তৃপ্তি পায়।এটা সম্পূর্ন একজন যুগলের ওপরই নির্ভর করছে তারা কিভাবে যৌনতৃপ্তি পাবে, বা শারীরিক সম্পর্ককে উপভোগ করবে। আর যৌন সম্পর্ক ভাল থাকলে দুজন সঙ্গীর মধ্যে মানসিক সম্পর্কও স্বাভাবিকভাবে ভাল থাকে।এই তথ্যটি সেক্সুয়াল বিহেভিয়ার সংক্রান্ত একটি জার্নালে প্রকাশ করা হয়েছিল।

 

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে