Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১০-২০১৪

বাংলাদেশকে খেলতে হবে টেস্ট চ্যালেঞ্জ কাপ!

বাংলাদেশকে খেলতে হবে টেস্ট চ্যালেঞ্জ কাপ!

ঢাকা, ১০ এপ্রিল- মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত হলো দুই দিনের আইসিসি বোর্ড সভা। সভায় সিদ্ধান্ত হয়েছে আইসিসির টেস্ট র‌্যাংকিংয়ের দশম দলকে খেলতে হবে টেস্ট চ্যালেঞ্জ কাপ। সেখানে জয় পেলে সমস্যা নেই। কিন্তু হেরে গেলে অবনমন ঘটবে দলটির।

এ ছাড়া ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরেও বাংলাদেশ ও জিম্বাবুয়ে সরাসরি খেলতে পারবে না। বাছাইপর্ব খেলে যোগ্যতা অর্জন করতে পারলে তবেই খেলতে পারবে টি-টোয়েন্টি বিশ্বকাপে।

বর্তমানে টেস্ট র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান দশে এবং জিম্বাবুয়ের অবস্থান নয়ে।

তবে টেস্ট চ্যালেঞ্জ কাপ ২০১৮ সালের পর খেলবে বাংলাদেশ। ২০১৮ সালের ইন্টারকন্টিনেন্টাল কাপে যে দল চ্যাম্পিয়ন হবে তার সঙ্গে টেস্ট র‌্যাংকিংয়ের দশম দল (বাংলাদেশ) টেস্ট চ্যালেঞ্জ কাপ খেলবে।  

কিন্তু ২০১৮ সালের মধ্যেই বাংলাদেশ যদি টেস্ট র‌্যাংকিয়ে উপরে উঠতে পারে তাহলে বাংলাদেশকে চ্যালেঞ্জ কাপ খেলতে হবে না। যে দল র‌্যাংকিংয়ের দশম স্থানে থাকবে তাকেই ইন্টারকন্টিনেন্টাল কাপের চ্যাম্পিয়ন দলের সঙ্গে টেস্ট চ্যালেঞ্জ কাপ খেলতে হবে।

এ ছাড়া সফলভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করায় বাংলাদেশকে ধন্যবাদ জানানো হয় আইসিসির বোর্ড সভায়।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে