Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ , ১ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১০-২০১৪

আমেরিকায় স্কুলে ছোরা-তাণ্ডব, জখম বহু পড়ুয়া

আমেরিকায় স্কুলে ছোরা-তাণ্ডব, জখম বহু পড়ুয়া
ফাইল ছবি

কলকাতা, ১০ এপ্রিল- মার্কিন ক্যাম্পাসে নজিরবিহীন তাণ্ডব! এবার বন্দুকবাজি নয়, ছোরা-হামলা।

পিটসবার্গের শহরতলির এক স্কুলে ২০টি কিশোর-কিশোরী, এক প্রাপ্তবয়স্তকে ছুরির আঘাতে রক্তাক্ত, ক্ষতবিক্ষত করল এক হামলাকারী।টানা ৩০ মিনিট ধরে একের পর এক ক্লাসরুম ও হলঘরে যাওয়ার রাস্তায় নির্বিচারে ছাত্রছাত্রীদের ওপর চড়াও হয় সে।ছোরাধারী আক্রমণকারী সম্ভবত কোনও ছাত্র।

ঘটনাটি ঘটেছে পিটসবার্গের শহরতলির মারিসভিলের ফ্র্যাঙ্কলিন রিজিওনাল হাইস্কুলে।স্থানীয় সময় সকাল সাতটার খানিকক্ষণ বাদে অন্যান্য দিনের মতো এদিনও সবে পড়ুয়ারা একে একে ঢুকছিল তখনই শুরু হয় আকস্মিক হামলা। মারমুখী সন্দেহভাজন ছাত্রটিকে পুলিশ হেফাজতে নিয়েছে বলে জানিয়েছেন ওয়েস্টমোরল্যান্ড কাউন্টি ইমারজেন্সির মুখপাত্র ড্যান স্টিভেনস সন্দেহভাজন হামলাকারী ছাত্র বলেই জানিয়েছেন তিনি।স্টিভেনস বলেছেন, খবর পেয়েই ছুটে আসে পুলিশ তারা দ্রুত হামলাকারীকে নিয়ন্ত্রণে এনে ফেলে।হামলাকারীর পরিচয়, বয়স জানাননি স্টিভেন্স।২০ জন ছাত্র জখম হয়েছে, তাদের চারজনকে ঘটনাস্থল থেকে দ্রুত সরিয়ে নিয়ে যাওয়া হয়।বলে জানান তিনি।স্টিভেন্স জানিয়েছেন, আক্রান্ত পড়ুয়াদের বয়স ১৪ থেকে ১৭-র মধ্যে।

চাঞ্চল্যকর ঘটনাটির পর স্কুল খালি করে দেওয়া হয়েছে।স্কুলের ওয়েবসাইটে এক  বিবৃতিতে বলা হয়েছে, একটা মারাত্মক ঘটনা ঘটেছে।সব প্রাথমিক ক্লাস বাতিল করা হচ্ছে।মিডল ও  হাইস্কুলের পড়ুয়ারা নিরাপদই রয়েছে।
বেশ কয়েকজনের জীবন বিপন্ন হওয়ার আশঙ্কা রয়েছে বলে সিএনএনকে জানিয়েছেন ফোর্বস রিজিওনাল হাসপাতালের ট্রমা মেডিকেল ডিরেক্টর ক্রিস কফম্যান।আক্রান্তদের ধড়ে আঘাত রয়েছে এবং তা মারাত্মক বলে জানিয়েছেন তিনি বলেছেন, দুজনকে সঙ্গে সঙ্গে অপারেশন ঘরে নিয়ে যেতে হয়েছে।

আমেরিকা দীর্ঘদিন ধরে বিতর্কে সরগরম শিক্ষাঙ্গনে একের পর এক বন্দুকবাজির ঘটনায়।আত্মরক্ষায় বন্দুক রাখা এবং তা অল্পবয়সীদের হাতে যাওয়া নিয়ে প্রশ্ন উঠেছে।কিন্তু কানেক্টিকটের নিউটাউনের স্যান্ডি হুক এলিমেন্টারি স্কুলে ২০১২-র ডিসেম্বরের গুলিতে ২০টি বাচ্চা ও ৬জন প্রাপ্তবয়স্কের হত্যার পরও আতঙ্ক রয়েই গিয়েছে। তার মধ্যেই ঘটে গেল ছোরা-হামলার ঘটনা।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে