Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৭-২০১৪

প্রত্যেক ভোটারকে ‘কোটিপতি’ করার প্রতিশ্রুতি

প্রত্যেক ভোটারকে ‘কোটিপতি’ করার প্রতিশ্রুতি

গ্যাংটক, ০৭ এপ্রিল- ভারতের সিকিম রাজ্যের মুখ্যমন্ত্রী পবন কুমার চামলিং নির্বাচনী প্রচারণায় এমন প্রতিশ্রুতিই দিয়েছেন, যা হয়তো এর আগে কোন হেভিওয়েট প্রার্থীও দিতে পারেননি। আগামী ১২ই এপ্রিল অনুষ্ঠেয় আরপিটি অ্যাসেম্বলি নির্বাচনে তিনি তার দল সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টের (এসডিএফ) জন্য সিকিমবাসীকে ভোট দেয়ার অনুরোধ করেছেন।

সিকিমের যে অধিবাসীরা তার দলকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন, তাদের প্রত্যেককে ‘কোটিপতি’ বানিয়ে দেবার প্রতিশ্রুতি দিয়েছেন চামলিং। আর এমন প্রতিশ্রুতি স্বাভাবিকভাবেই প্রতিদ্বন্দ্বী বিরোধী দলগুলোকে সমালোচনামুখর করে তুলেছে।

ওই রাজ্যের ক্ষমতাসীন এসডিএফ দলের নির্বাচনী ইশতেহারে বলা হয়েছে, প্রত্যেক সিকিমবাসী যেন কোটিপতি হতে পারেন, সে জন্য আমরা আসন্ন দিনগুলোতে পরিশ্রম করবো। ২০১২-১৩ অর্থবছরে সিকিমে মাথাপিছু আয় ছিল ১ লাখ ৪২ হাজার ৬২৫ রুপি, যা ভারতের মধ্যে সর্বোচ্চ এবং জাতীয় পর্যায়ে গড় মাথাপিছু আয়ের চেয়ে অনেক বেশি।

এসডিএফ’র নেতারা বলছেন, টানা পঞ্চমবারের মতো ভোট দিয়ে তাদের নির্বাচিত করা হলে, রাজ্য সরকার মাথাপিছু আয়কে ১ কোটি রুপিতে উন্নীত করার লক্ষ্যে কাজ করবে। দলটির মুখপাত্র ভিম দাহাল বলেছেন, আমাদের অব্যাহত উন্নয়নমূলক কাজের ধারাবাহিকতায় রাজ্য অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হয়েছে। এ মুহূর্তে নিকট ভবিষ্যতে আমাদের লক্ষ্য হচ্ছে, সিকিমকে অর্থনৈতিকভাবে সুরক্ষিত ও স্বাধীন করা।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে