Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.6/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৭-২০১৪

নবী মোহাম্মদকে অপমান করায় পাকিস্তানে খ্রিস্টান দম্পতির মৃত্যুদণ্ড

নবী মোহাম্মদকে অপমান করায় পাকিস্তানে খ্রিস্টান দম্পতির মৃত্যুদণ্ড

ইসলামাবাদ, ০৭ এপ্রিল- নবী মোহাম্মদকে অপমান করে টেক্সট মেসেজ বা এসএমএস পাঠানোর কারণে পাকিস্তানে এক খ্রিস্টান দম্পতিকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।

পরিচ্ছন্নতা কর্মী শাগুফতা কাওসার এবং তার প্রতিবন্ধী বেকার স্বামী শাফকাত ইমানুয়্যেলের বিরুদ্ধে পাঞ্জাব শহরে স্থানীয় মুসলমানদের কাছে এসব বার্তা পাঠানোর অভিযোগ আনা হয়েছে। তবে তাদের আইনজীবী বলেন যে, সরকারি কৌঁসুলিরা তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য প্রমাণ হাজির করতে পারেনি। তারা অভিযোগ করেন যে ইসলামপন্থীদের ভয়ে বিচারক এই রায় দিয়েছেন।

আইনজীবীরা বলেছেন, ধর্মের অবমাননাকারীদের মৃত্যুদণ্ড দাবি করে সরকারি কৌঁসুলিরা কোরানের আয়াতের কথা উল্লেখ করেছেন। এসময় পাঞ্জাবের সাবেক গভর্নরের হত্যাকারীরও প্রশংসা করা হয়। গভর্নর সালমান তাসির পাকিস্তানের ব্লাসফেমি আইন পরিবর্তনের দাবিতে প্রচারণা চালিয়ে আসছিলেন।

পাকিস্তানে মানবাধিকার গ্রুপগুলো বলছে, সংখ্যালঘু নির্যাতনের হাতিয়ার হিসেবে দেশটিতে প্রায়শই এই আইনটির অপব্যবহারের ঘটনা ঘটে। পাকিস্তানে জনসংখ্যার ৯৭ শতাংশই মুসলিম।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে