Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৭-২০১৪

অন্ধ্রে টিডিপি-বিজেপি জোট চূড়ান্ত

অন্ধ্রে টিডিপি-বিজেপি জোট চূড়ান্ত

হায়দ্রাবাদ, ০৭ এপ্রিল- দীর্ঘ প্রায় এক দশক পরে ফের এনডিএ’তে যোগ দিল তেলুগু দেশম পার্টি। রবিবার হায়দরাবাদে দলের সদর দফতরে এক সাংবাদিক সম্মেলনে আনুষ্ঠানিকভাবে দলের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন টিডিপি সুপ্রিমো চন্দ্রবাবু নাইডু। বিজেপি নেতা প্রকাশ জাভরেকর এবং শিরোমণি অকালি দল নেতা নরেশ গুজরাল এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিজেপি সূত্রের খবর, দ্বিপাক্ষিক চুক্তি অনুসারে তেলেঙ্গানা অঞ্চলের ৪৭টি বিধানসভা এবং সাতটি লোকসভা কেন্দ্রে প্রার্থী দেবে বিজেপি। পাশাপাশি সীমান্ধ্র অঞ্চলের ১৫টি বিধানসভা এবং পাঁচটি লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী দেবে। অন্যদিকে, তেলেঙ্গানার ৭২টি বিধানসভা এবং দশটি লোকসভা এবং সীমান্ধ্রের ১৫টি বিধানসভা এবং পাঁচটি লোকসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করবে চন্দ্রবাবু নাইডুর দল।

লোকসভা ভোটের আগে পুরনো সঙ্গীকে পাশে পেতে মরিয়া হয়ে উঠেছিল বিজেপি। কিন্তু আসন রফা নিয়ে দু’পক্ষের জোট প্রক্রিয়া ভেস্তে যাওয়ার উপক্রম হয়েছিল। এই পরিস্থিতিতে আসরে নামতে হয় আরএসএসকে। সংঘের উদ্যোগে শনিবার রাতে হায়দরাবাদের এক হোটেলে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকেই সমাধান সূত্র মেলে। রবিবার আনুষ্ঠানিকভাবে জোটের কথা ঘোষণা করা হল।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে