Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৩ আগস্ট, ২০২০ , ১৯ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 2.6/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৬-২০১৪

ভারতকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন শ্রীলংকা

ভারতকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন শ্রীলংকা

ঢাকা, ০৬ এপ্রিল- অবশেষে টি-২০ বিশ্বকাপ জয়ের স্বাদ পেল শ্রীলংকা। আজ ফাইনালে ভারতকে ৬ উইকেটে হারিয়ে ক্রিকেটের নতুন সংস্করণ টি-২০ বিশ্বকাপের প্রথম শিরোপা জয়ের স্বাদ পেল সিংহলীরা।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ১৩০ রান সংগ্রহ করেছিল ভারত। জবাবে ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় লাসিথ মালিঙ্গার দল।

ক্রিকেটের হোম অব গ্রাউন্ড মিরপুরে ভারতের ছুড়ে দেয়া ১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৫ রানেই প্রথম উইকেট হারিয়ে ফেলে শ্রীলংকা। তবে কুশাল পেরেরা সাজঘরে ফিরে গেলেও অভিজ্ঞ দুই সৈনিক মাহেলা জয়াবর্ধনে (২৪) ও কুমার সাঙ্গাকারা দলকে টেনে তুলার দায়িত্ব নেন (৫২*)।

তাদের আগে তিলকারত্নে দিলশান ও পরে লাহিরু তিরিমান্নে আউট হলেও থিসারা পেরেরার সঙ্গে জয়ের স্বাদ নিয়েই মাঠ ছাড়েন কুমার সাঙ্গাকারা। এটি ছিল লংকান ক্রিকেটের দুই কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারার টি-২০ ক্রিকেটের শেষ ম্যাচ। আর শেষ ম্যাচে দুজনই আলো ছড়িয়েছেন। বিশেষ করে সর্বোচ্চ ইনিংস খেলে ম্যাচ সেরা কুমার সাঙ্গাকারা তো প্রমাণ করলেন আসলেই যাদু জানে তার ব্যাট।

শেষ পর্যন্ত থিসারা পেরেরা ও কুমার সাঙ্গকারার অবিচ্ছিন্ন (৫৬) জুটির উপর ভিত্তি করেই ১৭.৫ ওভারে ১৩৪ রান তুলে ফেলে শ্রীলংকা। বিনিময়ে হারাতে হয় মাত্র ৪ উইকেট।

এর আগে টসে হেরে বিরাট কোহলির (৫৮ বলে ৭৭ রান) দৃঢ় ব্যাটিংয়ে লজাকু পুঁজি পায় ভারত। ২০ ওভারে ৪ উইকেটে ১৩০ রান করেছিল ২০০৭ সালের চ্যাম্পিয়নরা। ৫ চার ও ৪টি ছয় হাঁকানো কোহলি ইনিংসের শেষ বলে রান আউট হয়েছেন। বিরাট কোহলি ৪৩ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেছিলেন।
অলরাউন্ডার যুবরাজ সিং ১১ রানে আউট হয়েছেন। ২৯ রান করে আউট হয়ে যান রোহিত। এর আগে অ্যাঞ্জেলো ম্যাথুসের বলে বোল্ড হয়ে গিয়েছিলেন আজিঙ্কা রাহানে(৩)।
শ্রীলংকার কুলাসেকারা, ম্যাথুস ও হেরাথ প্রত্যেকেই ১টি করে উইকেট লাভ করেন।

তবে রবিবার হঠাৎ বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের চেয়ে ৪০ মিনিট পরে শুরু হয় ম্যাচটি। ৭টা ১০ মিনিটে রাখা হয়েছিল টসভাগ্য। ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল ৭টায়। তবে বৃষ্টি থেমে যাওয়ার কারণে কোন ওভার কাটা হয়নি।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে