Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১২ জুলাই, ২০২০ , ২৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 2.8/5 (52 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৬-২০১৪

হিটলার পত্নী ইহুদী ছিলেন!

হিটলার পত্নী ইহুদী ছিলেন!

লন্ডন, ০৬ এপ্রিল- লক্ষাধিক ইহুদির মৃত্যুর জন্য দায়ী এডলফ হিটলার কি তাহলে নিজের অজান্তে ইহুদী নারীকে বিয়ে করেছিলেন? ডিএনএ পরীক্ষায় ইভা ব্রনের সঙ্গে আশকেনাজি ইহুদিদের সম্পৃক্ততা খুজেঁ পাওয়ায় তেমনটাই ধারণা করা হচ্ছে।

বৃটেনের ইন্ডিপেন্টে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, এডলফ হিটলারের দীর্ঘদিনের সঙ্গীনি এভা ব্রন কে বিয়ে করার কয়েক ঘন্টা পরই বার্লিনের বাঙ্কারে তারা একসঙ্গে আত্মহত্যা করেছিলেন। চাঞ্চল্যকর ডিএনএ পরীক্ষায় দেখা গেছে ইভার পূর্বপুরুষ সম্ভবত ইহুদি সম্প্রদায়ের ছিলেন।

চ্যানেল ফোরের ডকুমেন্টারি ডেড ফেমাস ডিএনএ নামক অনুষ্ঠানের আগামী সপ্তাহের পর্বে ইভা ব্রনের ডিএনএ পরীক্ষা নিরিক্ষার বিশ্লেষন দেখা যাবে। অনুষ্ঠানটিতে শীর্ষস্থানীয় বিজ্ঞানীরা পুরাতাত্ত্বিক নানা নিদর্শন থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করে তা বিশ্লেষন করে থাকে। তারা খুঁজে বের করার চেষ্টা করে এর সঙ্গে সংশ্লিষ্ট অজানা সব রহস্য। ২য় বিশ্বযুদ্ধের শেষের দিকে ইভার এপার্টমেন্ট থেকে তার ব্যবহৃত একটি চিরুনি উদ্ধার করেন এক মার্কিন গোয়েন্দা কর্মকর্তা। চিরুনি থেকে প্রাপ্ত চুলের নমুনা থেকে করা হয় ইভার ডিএনএ বিশ্লেষণ।

পরীক্ষায় দেখা যায়, ইভার পুর্বপুরুষ ছিলেন আশকেনাজি ইহুদি গোত্রের। ফটোগ্রাফী সহকারী ইভা ব্রন মাত্র ১৭ বছর বয়সে ২৩ বছরের বড় হিটলারের প্রেমে পড়েন। হিটলার তখন ইভার পরিবারের ওপর তদন্ত চালাতে তার ব্যক্তিগত সহকারী মার্কিন বোরমানকে নির্দেশ দেন। ইহুদিদের সঙ্গে ইভার পরিবারের কোন সম্পৃক্ততা নেই নিশ্চিত হবার পরই তাদের সম্পর্ক সামনের দিকে অগ্রসর হয়।

প্রেমের সম্পর্কের কারণে জনগনের সামনে তার ভাবমূর্তি ক্ষুন্ন হবে এমন আশঙ্কায় হিটলার ইভাকে বিয়ে করতে অস্বীকৃতি জানান। এবং পর্বত চুড়ায় অবস্থিত হিটলারের বাসস্থান বেরঘফে তাকে লুকিয়ে রাখেন। চ্যানেল ফোরের এক মুখপাত্র বলেন, ১৯ শতকে জার্মানিতে বসবাসরত অনেক আশকেনাজি ইহুদি ধর্মান্তরিত হয়ে ক্যাথলিক হন। কাজেই নিজের পুর্বপুরুষের সম্পর্কে ইভা ব্রনের না জানার সম্ভাবনা অনেক বেশি।

আর তার পেছনে তদন্ত চালালেও হিটলারের পক্ষেও জানা সম্ভব ছিল না যে, অতীতে ইভার পূর্বপুরুষ ধর্মান্তরিত হয়েছিলেন কিনা। ডেড ফেমাস ডিএনএ’র বিশ্লেষণ নতুন আলোচনার জন্ম দিলেও, এ ফল সুনিশ্চিত নয়। চুলগুলো যে প্রকৃতপক্ষে ইভা ব্রনেরই ছিল তা নিশ্চিত হতে অনুষ্ঠানের উপস্থাপক মার্ক ইভানস ব্রনের দুই জীবিত নারী উত্তরসূরিদের ডিএনএ নমুনা সংগ্রহ করার চেষ্টা করেছিলেন। কিন্তু তারা দুজনই নমুনা দিতে অস্বীকৃতি জানায়।

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে